প্রেমের টানে ইন্দোনেশিয়ার তরুণী লক্ষ্মীপুরে

প্রেমের টানে ইন্দোনেশিয়া থেকে বাংলাদেশের লক্ষ্মীপুরে এসেছেন ফানিয়া আইয়প্রেনিয়া (২৮)। জেলার রায়পুর উপজেলার রাসেল আহমেদের (৩০) সঙ্গে ফেসবুকে তাঁর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত সোমবার তিনি বাংলাদেশে আসেন। গতকাল মঙ্গলবার তাঁরা বিয়ে করেন।রাসেলের গ্রামের বাড়ি রায়পুর উপজেলার রাখালিয়া গ্রামে গতকাল বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। আজ বুধবার দুপুরে রাসেলের বাড়িতে বিবাহোত্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিদেশি নতুন বউকে দেখতে এলাকার অনেকে ভিড় করেছেন।

ফানিয়া ইন্দোনেশিয়ার দিপক এলাকার পাউদি হেলমি ও ফিসুনয়াদি ইসনা ওয়াপির মেয়ে। তিনি সেখানকার একটি কল সেন্টারে চাকরি করেন। রাসেল আহমেদ রাখালিয়া গ্রামের মনির হোসেনের ছেলে। তিনি পোশাক ব্যবসায়ী।রাসেল বলেন, ফেসবুকে প্রায় চার বছর আগে ফানিয়ার সঙ্গে তাঁর বন্ধুত্ব হয়। এর পর থেকে তাঁদের প্রতিদিনই কথা হতো। সম্প্রতি তাঁরা বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন। এ জন্য ফানিয়া বাংলাদেশে এসেছেন। ফানিয়া দুই মাসের জন্য এসেছেন। তাঁকে আবার ইন্দোনেশিয়ায় চলে যেতে হবে। পরে স্থায়ীভাবে বাংলাদেশে তাঁর থাকার ব্যবস্থা নেওয়া হবে।

ফানিয়াকে জীবনসঙ্গী করার বিষয়ে রাসেল বলেন, ‘ফানিয়ার মধ্যে কোনো জটিলতা, সন্দেহ বা অবিশ্বাসের ছায়া আমি দেখিনি। আমার মনে হয়েছে, আমি তাঁর মধ্যে শান্তি খুঁজে পাব।’বাংলাদেশে এসে খুব ভালো লাগছে জানিয়েছে ফানিয়া বলেন, ‘রাসেল খুব যত্ন করে, খোঁজখবর নেয় সব সময়। এতে আমি আপ্লুত। আমার মনে হয়েছে, প্রেম বা বিয়ে যা-ই হোক না কেন, সম্পর্কের মূল ভিত্তি হচ্ছে কেয়ারিং।’ফানিয়া-রাসেলের আইনজীবী মারুফ বিন জাকারিয়া বলেন, আদালত থেকে অ্যাফিডেভিটের মাধ্যমে তাঁদের বিয়ের জন্য অনুমতি নেওয়া হয়েছে। গতকাল কাজি এনে তাঁদের বিয়ে সম্পন্ন করা হয়েছে।

 

Leave a Comment