মানহানি মামলায় জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে সমন

গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে। আজ বুধবার শরীয়তপুর জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি করেছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা সংসদের সভাপতি সাইফ রুদাদ। বিচারক মামলাটি আমলে নিয়ে আসামিকে হাজির হওয়ার সমন জারি করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিএফ) একটি অনুষ্ঠানে বক্তব্য দেন জাফরুল্লাহ চৌধুরী। বক্তব্যে তিনি বলেন, যুদ্ধাপরাধী কাদের মোল্লা ছাত্র ইউনিয়ন করতেন।

জাফরুল্লাহ চৌধুরীর এমন বক্তব্যে ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হন। এরই পরিপ্রেক্ষিতে ছাত্র ইউনিয়নের ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগ তুলে জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০ ধারায় মানহানির মামলা করেন সাইফ রুদাদ।

সাইফ রুদাদ বলেন, কাদের মোল্লা একজন প্রতিষ্ঠিত ও প্রমাণিত যুদ্ধাপরাধী এবং তিনি মানবতাবিরোধী অপরাধী ছিলেন। মানবতাবিরোধী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২–এ তাঁকে মৃত্যুদণ্ড দেওয়া হয় এবং তা কার্যকর করা হয়েছে। তাঁর মতো ব্যক্তিকে ছাত্র ইউনিয়নের সঙ্গে জড়িয়ে বক্তব্য দিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী ইতিহাস বিকৃত করেছেন। তাই তাঁর বিরুদ্ধে জেলা ও দায়রা জজ আদালতে মানহানির মামলা করা হয়েছে।

বাদীর আইনজীবী আজিজুর রহমান বলেন, জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে করা মানহানি মামলাটি আদালত আমলে নিয়েছেন। পরে জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস তাঁর বিরুদ্ধে সমন জারি করেন।

Leave a Comment