ডেন্টালে ভর্তি করিয়ে দেওয়ার কথা বলে ‘দুই লাখ টাকা নিয়েছেন’ আবু মুসা

ডেন্টাল ভর্তি পরীক্ষায় ফল খারাপ হলেও চান্স পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়ে এক শিক্ষার্থীর কাছ থেকে দুই লাখ টাকা হাতিয়ে নিয়েছেন আবু মুসা আনসারী নামের এক প্রতারক। পুলিশ জানিয়েছে, আবু মুসা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থীর অভিযোগের ভিত্তিতে গত রোববার রাত সাড়ে আটটার দিকে রাজধানীর গেন্ডারিয়া থানার নারিন্দা এলাকায় অভিযান চালিয়ে মুসা আনসারীকে গ্রেপ্তার করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের গোয়েন্দা সদস্যরা (ডিবি)। তাঁর কাছ থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসির) দুটি ভুয়া পরিচয়পত্র, একাধিক ভুয়া এনআইডি কার্ড ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি–ইচ্ছুক ছাত্র–ছাত্রীদের প্রবেশপত্রের ফটোকপি জব্দ করা হয়। আজ সোমবার ডিবির ওয়ারী বিভাগের উপকমিশনার (ডিসি) মুহাম্মদ আশরাফ হোসেন গণমাধ্যমকে এসব তথ্য জানান।

পরে ওই শিক্ষার্থীর পরিবার এত টাকা না থাকার কথা জানালে মুসা বলেন,এখন দুই লাখ দেন, বাকি টাকা ভর্তির পরে দিলে হবে। পরে যাত্রাবাড়ী এলাকার রেটিনা কোচিং সেন্টারের সামনে গিয়ে মুসাকে দুই লাখ টাকা দেয় ওই শিক্ষার্থীর পরিবার।

ডিবি জানায়, টাকা দেওয়ার পরদিন রেজাল্ট ও ভর্তির বিষয়ে জানতে চাইলে মুসা আরও টাকা দাবি করেন। টাকা দিতে অপারগতা প্রকাশ করলে নানাভাবে ভয়ভীতি ও হুমকি দেওয়া হয়। পরে শিক্ষার্থীর পরিবার প্রতারিত হয়েছে বুঝতে পেরে যাত্রাবাড়ী থানায় মামলা করে।

Leave a Comment