বোনকে সঙ্গে নিয়ে স্বামীকে হত্যা

নড়াইলের লোহাগড়ের সম্পত্তি ও ব্যাংক আমানত আত্মসাৎ করার চেষ্টায় তার বোনের সাথে ৬০ বছর বয়সী স্বামী কবির হোসেনকে হত্যার অভিযোগে পুলিশ তার দ্বিতীয় স্ত্রী শোভাকে গ্রেপ্তার করেছে। মঙ্গলবার রাতে গ্রেপ্তারের পর বুধবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছিল।

শোভা কালিয়া উপজেলার কলেজ রোড এলাকার আক্কাস সরদারের মেয়ে এবং নারাগাতি থানার অন্তর্গত কালাবাড়িয়া গ্রামের কবির হোসেনের দ্বিতীয় স্ত্রী। কবিরের মেয়ে বাদী হয়ে লোহাগড় থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, নারাগতি থানার কালাবাড়িয়া গ্রামের কবির হোসেন তার দ্বিতীয় স্ত্রী শোভা কবির ও তার বোন ইভা খানমের সাথে লোহাগড় পৌর এলাকার মদিনাপাড়ায় ভাড়া বাড়িতে থাকতেন। দুই বোন প্রায়শই স্বামী কবির হোসেনের সম্পত্তি এবং স্ত্রী শোভরের নামে ব্যাংকে জমা হওয়া অর্থ নেওয়ার জন্য বিভিন্নভাবে চেষ্টা করে।

তাদের প্রয়াসে ব্যর্থ হয়ে তারা গত বছরের ১০ নভেম্বর লোহাগড়ের ভাড়া বাড়িতে কবিরকে শ্বাসরোধ করে হত্যা করে এবং তার লাশ গ্রামের বাড়িতে দাফন করার চেষ্টা করে। বিষয়টি কবির হোসেনের প্রথম পক্ষের মেয়ে ফারজানা লোহাগড় থানায় অবহিত করেছেন। খবর পেয়ে লোহাগড় থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

নিহতের মেয়ে ফারজানা মামলাটি নিয়মিত গ্রহণ না করার জন্য ১৮ নভেম্বর লোহাগড় থানায় নড়াইলের আমালী আদালতে অভিযোগ দায়ের করেছিলেন। আদালত লোহাগড় থানাকে হত্যার মামলা হিসাবে আবেদনটি নিবন্ধ করার নির্দেশনা দেয়।

লোহাগড় থানা পুলিশ গত ৮ ই মার্চ মোসা। শোভা কবির (৩৫) এবং তার বোন ইভা খানম (২৫) ৩-৩ জন অজ্ঞাতপরিচয় লোককে হত্যা করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা, লোহাগড় থানার পরিদর্শক (অপারেশনস) হরিদাস রায় মঙ্গলবার রাতে কালিয়াতে বাবার বাড়ি থেকে শোভা কবিরকে গ্রেপ্তার করেছিলেন।

এ প্রসঙ্গে লোহাগড় থানার ওসি সৈয়দ আশিকুর রহমান জানান, বুধবার বিকেলে গ্রেপ্তার হওয়া শোভাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

Leave a Comment