৪২তম বিসিএসের চূড়ান্ত ফল, চার হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন -পিএসসি ৪২তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে। বৃহস্পতিবার বিকেলে পিএসসির ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে।  

বিশেষ এ বিসিএস থেকে চার হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯-এ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য জরুরি প্রয়োজনে ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০-এর মাধ্যমে (স্বাস্থ্য) ক্যাডারে সহকারী সার্জনের দুই হাজার শূন্য পদ পূরণের লক্ষে গত বছরের ৩০ নভেম্বর বিজ্ঞপ্তি জারি করে। 

পরবর্তীতে জনপ্রসাসন মন্ত্রণালয় থেকে দুই হাজার পদের সঙ্গে অতিরিক্ত আরো দুই হাজার পদ যোগ করে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জনের মোট চার হাজার পদে সুপারিশের জন্য পাঠানো হয়।

পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে এই বিসিএসের মাধ্যমে প্রথমে দুই হাজার, পরে আরো দুই হাজারসহ মোট চার হাজার চিকিৎসক নেওয়া হচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, প্রথমে ৪২তম বিসিএস থেকে দুই হাজার চিকিৎসক নিয়োগের কথা থাকলেও সরকারের বিশেষ ক্ষমতায় এখান থেকে আরও দুই হাজার অর্থাৎ মোট চার হাজার চিকিৎসক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। সরকারের ইচ্ছা দ্রুত সময়েই এই চিকিৎসকদের নিয়োগপ্রক্রিয়া শেষ করে তাঁদের পদায়ন করা। এ বিষয়েও সরকারের বিভিন্ন দপ্তর কাজ করে যাচ্ছে।

Leave a Comment