হেফাজতে ইসলাম নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন এই কেন্দ্রীয় কমিটিতে জুনায়েদ বাবুনগরীকে সংগঠনের আমির ও নূরুল ইসলাম জিহাদিকে সেক্রেটারি জেনারেল হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে।

আজ সোমবার এই ঘোষণা দেওয়া হয়েছে।

আজ সোমবার খিলগাঁও চৌরাস্তার বড় জামে মসজিদে এক সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করা হয়।

নূরুল ইসলাম জিহাদি ১৬ সদস্যের উপদেষ্টা কমিটি ও নয় সদস্য বিশিষ্ট একটি বিশেষ কমিটিও ঘোষণা করেন।

দলীয় সূত্রে জানা গেছে, সংগঠনের নতুন ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে জায়গা পাননি গত ২৫ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত দেশের বিভিন্ন জায়গায় সহিংসতায় জড়িত ও বিতর্কিত নেতারা।

মামুনুল হকসহ আরও বেশ কয়েকজন নেতা কমিটিতে কোনও পদ পাননি।

হেফাজতের সূত্র জানিয়েছে, নতুন কমিটির কোনো নেতাই সক্রিয়ভাবে রাজনীতিতে জড়িত নন এবং তারা ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের প্রতি সহানুভূতিশীল বলে পরিচিত।

হেফাজতের প্রয়াত আমির শাহ আহমদ শফী বড় ছেলেকে নতুন কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

গত ২৫ এপ্রিল কওমি মাদ্রাসাভিত্তিক হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এর কয়েক ঘণ্টা পর জুনায়েদ বাবুনগরী ও নুরুল ইসলাম জিহাদিকে আহ্বায়ক ও সদস্য সচিব করে হেফাজতের পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনের একাধিক নেতা দ্য ডেইলি স্টারকে জানান, মার্চে দেশের বিভিন্ন জায়গায় ঘটে যাওয়া সহিংসতায় জড়িতদের বাদ দিয়ে হেফাজতের কেন্দ্রীয় কমিটি পুনর্গঠনের জন্য সরকারের তীব্র চাপ ছিল।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version