হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর জানাজা নামাজ হবে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা মাঠে এবং ওই মাদ্রাসায় সমাহিত হবেন তিনি।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় তার জানাজা হবে বলে জানান হেফাজতে ইসলামের চট্টগ্রাম মহানগরের প্রচার সম্পাদক আহমদ উল্ল্যাহ।

তিনি বলেন, হাটহাজারী মাদ্রাসা মাঠে হুজুরের প্রথম জানাজা নামাজের বিষয়ে সিদ্ধান্ত রয়েছে। এখন তার লাশ ফটিকছড়ি থানার বাবুনগর গ্রামে স্বজনদের দেখাতে পাঠানো হয়েছে। পরিবার ও স্থানীয় হেফাজত নেতাদের সাথে বৈঠক করে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হাটহাজারী মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক আশরাফ আলী নিজামপুরী জানান, হাটহাজারী মাদ্রাসা মাঠে হুজুরের জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। মাদ্রাসার ভেতর উত্তর মসজিদসংলগ্ন কবরস্থানে হেফাজতে ইসলামের সাবেক আমির শাহ আহমদ শফীর পাশে জুনায়েদ বাবুনগরীকে দাফন করা হবে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বেলা ১২টা ৫০ মিনিটের দিকে চট্টগ্রাম নগরীর সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন বাবুনগরী। এর আগে সকালে স্ট্রোক করলে বেলা ১১টার দিকে অ্যাম্বুলেন্সযোগে হাসপাতালে নেওয়া হয় তাকে।

এর আগে বুধবার সন্ধ্যায় বাবুনগরীর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। বৃহস্পতিবার তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে তড়িঘড়ি করে অ্যাম্বুলেন্স ডেকে হাসপাতালে নেওয়া হয়।

আল্লামা জুনায়েদ বাবুনগরী দীর্ঘদিন থেকে ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। এর আগেও কয়েকবার অসুস্থ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন: জুনায়েদ বাবুনগরীর বর্ণাঢ্য জীবনী

বাবুনগরী পাঁচ মেয়ে ও এক ছেলের জনক ছিলেন। তিনি ১৯৫৩ সালের ৮ অক্টোবর চট্টগ্রামের ফটিকছড়ি থানার বাবুনগর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version