পিরিয়ডের ব্যথা রোধের জন্য যে যে খাবার আপনার ব্যাথা অনেকটা কম করবে তার মধ্য আদা বেশ উপকারী । তবে আদা চা পান করলে এই সময় বেশ ভালো উপকার পাওয়া যায় । আর এছাড়া কয়েক টুকরো আদা গরম জলে সেদ্ধ করে মধু-চিনি সহযোগে দিনে তিন-চারবার পান করতে পারেন । আর পিরিয়ডের ব্যথা কমানোর জন্য পেঁপে খাওয়া বেশ কার্যকর । তবে পিরিয়ডের সময় নিয়মিত কাঁচা পেঁপে খেতে পারেন । আর কাঁচা পেঁপে পিরিয়ডের ব্যথা কমিয়ে দেয় ।

তবে অ্যালোভেরা রসের সাথে মধু মিশিয়ে একটি জুস তৈরি করে ফেলুন । তবে পিরিয়ডের ব্যথার সময় এটি পান করুন । আর দিনে কয়েকবার এটি পান করুন । তবে ব্যথা অনেকখানি কমিয়ে দেবে এই পানীয় । আর গরম দুধ খেলেও উপকার পাবেন । আর শরীর চর্চায় কমবে ব্যাথা মেঝেতে সোজা হয়ে দাঁড়িয়ে কোমর থেকে শরীরের ওপরের অংশ এমনভাবে ভাঁজ করুন, যাতে হাতসহ শরীরের ওপরের অংশ মেঝের সমান্তরালে থাকে । তবে হাঁটু যাতে ভাঁজ না হয়।

আর এ অবস্থায় পাঁচ সেকেন্ড থাকুন । তবে পায়ের আঙুলের ওপর ভর করে সোজা হয়ে দাঁড়ান । আর এবার হাত দুটো সামনে টান টান করে প্রসারিত করুন । আর এ অবস্থায় পাঁচ সেকেন্ড থাকুন । তবে হাফ স্কোয়াটিং পজিশনে বসে হাত দুটো সামনে টান টান করে প্রসারিত করুন । এ অবস্থায় পাঁচ সেকেন্ড থাকুন । আর মেঝেতে দুই পা ফাঁক করে দাঁড়ান । তবে এবার ডান হাত দিয়ে বাঁ পায়ের গোড়ালি ধরার চেষ্টা করুন । আর এই সময় বাঁ হাত উঁচু করে বাঁ দিকে তাকানোর চেষ্টা করুন । এ অবস্থায় পাঁচ সেকেন্ড থাকুন । আর একইভাবে অপর হাত দিয়েও ব্যায়াম করুন ।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version