বিল গেটস বিবাহ বিচ্ছেদের দিন মেলিন্ডাকে ২ বিলিয়ন ডলার দিয়েছিলেন। দ্য ওয়াল স্ট্রিট জার্নালের মতে, এই অর্থটি গেটসের বিনিয়োগ ফার্মের মাধ্যমে মেলিন্ডার অ্যাকাউন্টে পাঠানো হয়েছিল।

প্রতিবেদন অনুসারে, মেলিন্ডা কানাডিয়ান জাতীয় রেলওয়ের কয়েক মিলিয়ন শেয়ারও পেয়েছে।

ফোর্বস ম্যাগাজিনের মতে, বিল গেটস (৮৮) বর্তমানে বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি। তার নিট সম্পদ প্রায় ১২৪ বিলিয়ন ডলার।

এই দম্পতি, যারা ২ 27 বছর ধরে একসাথে রয়েছেন, তাদের সম্পত্তি ভাগ করার জন্য “বিচ্ছেদ চুক্তি” স্বাক্ষর করেছেন।

পিতামাতার বিচ্ছেদ হওয়ার পরে বাচ্চারা যে পরিমাণ সম্পত্তির মালিক তা নিয়েও আলোচনা শুরু হয়েছে। তবে বাবা-মা প্রচুর সম্পদের মালিক হলেও বাচ্চারা খুব অল্প পরিমাণে পায়।

বিল গেটসের ইচ্ছানুযায়ী, তিন সন্তানের প্রত্যেককেই এক মিলিয়ন মার্কিন ডলার এবং স্ত্রী একই পরিমাণ পাবেন। বাকি টাকা ভরসায় যাবে।

তবে এই বিচ্ছেদের কারণে মেলিন্ডা এখন মার্কিন আইন অনুসারে বিল গেটসের সম্পত্তির একটি বড় অংশ পাবে; অর্ধেক হতে পারে।

বিল গেটস এবং মেলিন্ডা যৌথ মালিকানাধীন সম্পত্তি কীভাবে ভাগ করবেন বা বিচ্ছেদ চুক্তি কী হবে সে সম্পর্কে কোনও পক্ষই এখনও কোনও তথ্য প্রকাশ করেনি। তারা বিবাহ বন্ধের জন্য আদালতে আবেদন করেছিলেন। তিনি বিচ্ছেদ চুক্তি অনুসারে ব্যবসায়িক স্বার্থ, দায়বদ্ধতা এবং যৌথ মালিকানাধীন সম্পত্তি ভাগ করার জন্যও আবেদন করেছিলেন।

মাইক্রোসফ্টের প্রতিষ্ঠাতা বিল গেটস, বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি, যুক্তরাষ্ট্রে সর্বাধিক বেসরকারী কৃষিজমি মালিক। তাঁর 2 লক্ষ 42 হাজার একর কৃষিজমি রয়েছে। এই কৃষিজমিগুলি মার্কিন যুক্তরাষ্ট্রের 17 টি রাজ্যে বিল গেটস এবং মেলিন্ডা গেটসের মালিকানাধীন। এর মধ্যে লুইসিয়ানা 69,071 একর, আরকানসাস 47,926 একর এবং নেব্রাস্কা 20,057 একর।

তাদের পৃথকীকরণের সাথে, সম্পত্তির বিভাজন এখন জটিল আকার ধারণ করবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও গেটস পরিবারের সম্পদ প্রায় 100 বিলিয়ন ডলার। তাই বিল গেটসের সাথে তালাক চুক্তি হিসাবে মেলিন্ডা কী পাবেন তা নিয়ে জল্পনা চলছে।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version