একসময় অবসাদে আক্রান্ত হয় মানুষ লকডাউনে ঘরবন্দী থাকতে থাকতে । তবে ভারতে আবারও লকডাউন দেওয়া হয়েছে। আর এ অবস্থায় ভালো থাকার বিশেষ কিছু পরামর্শ শেয়ার করেছেন অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তী। তবে লকডাউনে ভালো থাকার জন্য ইতিবাচক মন নিয়ে প্রতিটা দিন কাটানোর পরামর্শ দিয়েছেন তিনি। আর এ জন্য সবাইকে মজার ছবি বা কার্টুন দেখার পরামর্শ দিয়েছেন। তবে মন খারাপ থাকলে এই ধরনের ছবি বা কার্টুন তিনি নিজেও দেখেন বলে জানালেন মিমি। আর এরপরে তিনি দিয়েছেন লেখার পরামর্শ। মিমি জানিয়েছেন, অনেকেই ডায়েরি লিখতে ভালোবাসেন। আর তাঁদের জন্য মিমির পরামর্শ হচ্ছে, দুশ্চিন্তার কারণ লিখে ফেলতে পারলেই অর্ধেক চিন্তা হালকা হয়ে যায়। তবে পাশাপাশি স্বাস্থ্যকর খাবার খেতে বলেছেন তিনি।

আর বেশ সময় নিয়ে গোসল করলেও শরীর ও মন ঝরঝরে হয়ে যায়। তবে মন ভালো করার এই সহজ সমাধানও মনে করিয়ে দিয়েছেন মিমি। তাঁর মতে, সুগন্ধি যেকোনো মানুষের মন ভালো করে দেয়। আর তাই অনলাইন থেকে বিশেষ সব তেল ও সুগন্ধি কিনে পানিতে মিশিয়ে ঘরে ও বালিশের ওয়ারে ছড়িয়ে দিতে বললেন। মিমি নিজেও নাকি এ কাজ করেন।

আর মিমি পরামর্শের তালিকায় আছে, ভালো গান শোনা, বই পড়ার কথা। তাছাড়া নিয়মিত যোগব্যায়াম ও শরীরচর্চা করলেও শরীরে অক্সিজেনের ঘাটতি পূরণ হয়, দুশ্চিন্তা কমে যায়। তবে পাশাপাশি, গুজব ও ভুয়া খবর থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন মিমি। আর মনে করিয়ে দিয়েছেন, একটি গাছ একটি প্রাণ। আর অনুরোধ করে লিখেছেন, ‘সবাই নিজের বাড়িতে একটি করে গাছ লাগিয়ে নিয়মিত পরিচর্যা করুন। তবে সময়ও কাটবে, বাড়ি ভরে উঠবে প্রাকৃতিক অক্সিজেনে।’

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version