বন বিভাগ দাবি করেছে যে সুন্দরবনে বনের আগুন পাঁচ দিন পর শুক্রবার পুরোপুরি নিভে গেছে। তবে বন বিভাগ জানিয়েছে যে এটি আরও ২ দিন নিবিড় নজর রাখবে।

এর আগে, আগুন নেভানোর 30 ঘন্টা চেষ্টা করার পরে, বন বিভাগ এবং ফায়ার সার্ভিস মঙ্গলবার সন্ধ্যা 4 টায় এই জ্বলন আগুন নিভানোর ঘোষণা দিয়েছে। বুধবার সকাল থেকে বনের কয়েকটি স্থানে আবারও ধোঁয়ার কুণ্ডলী দেখার পরে বন বিভাগ ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিভানোর কাজ শুরু করে। যে জায়গাগুলিতে বনের মধ্যে নতুন ধরণের ধোঁয়া দেখা যায় সেখানে তত্ক্ষণাত জল ছিটানো হয় এবং আগুন নিভে যায়।

অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে বন বিভাগ এখনও কিছু বলতে পারেনি, যদিও জানিয়েছে যে আগুনে ১.১১ একর বন জমি পুড়ে গেছে।

সোমবার সকাল ১১ টায় সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের দাসের বারাণি টহল ফাঁড়ির ২৪ নং বগিতে আগুন লাগে।

সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন এই সংবাদদাতাকে বলেছেন, আগুন নেভাবার পর বন বিভাগ ও ফায়ার সার্ভিস স্থানীয় গ্রামবাসীদের সাথে আগুন নিভানোর কাজ শুরু করে। বিকেল চারটা নাগাদ আগুন পুরোপুরি নিভে গেল। বুধবার সকাল থেকে ওই এলাকায় বেশ কয়েকটি জায়গায় নতুন ধরণের ধোঁয়াশা দেখার পরে বনকর্মীরা পানি ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়। পরে অতিরিক্ত সতর্কতা অনুযায়ী ফায়ার সার্ভিসের সহায়তা নেন তিনি। বুধবার এবং বৃহস্পতিবার, ফায়ার সার্ভিসের সাথে বনের বিভিন্ন জায়গায় টানা দুই দিন জল স্প্রে করা হয়েছিল। শুক্রবার দিনব্যাপী কোনও নতুন ধোঁয়া দেখা যায়নি। সুতরাং আমরা এখন ধরে নিচ্ছি যে বনের আগুন পুরোপুরি নিভে গেছে। তারপরেও, আমরা এই অঞ্চলটি আগামী তিন দিনের জন্য নিবিড় নজরদারিতে রাখব।

তিনি আরও জানান, আগুনের কারণ অনুসন্ধানের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা আশা করি কমিটি তাদের তদন্ত শেষ করবে এবং নির্ধারিত সময়ের মধ্যে একটি প্রতিবেদন জমা দেবে।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version