নেত্রকোনায় বজ্রপাতে দুই কৃষকসহ সাতজন নিহত হয়েছেন। মঙ্গলবার জেলার কেন্দুয়া, খালিয়াজুরী ও মদন উপজেলায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন কেকদুয়ার পাইকুড়া ইউনিয়নের মোঃ বৈরাতি। কান্দিউড়া ইউনিয়নের কুন্ডলি গ্রামের বায়েজিদ মিয়া (৪২) ও মো। ফজলুর রহমান (৫৫), মিয়া (৩২), খলিয়াজুড়ির মেন্ডিপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের বিপুল মিয়া (২৮) এবং গাজীপুর ইউনিয়নের বাটুয়াল গ্রামের এক যুবক (৩৫)। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁর নাম জানা যায়নি। আর মদন মারা গেলেন পশ্চিমের ফতেহপুর গ্রামে। আব্দুর মোন্নাফের ছেলে মো। আতাউর রহমান (২২) ও মরহুম আবদুল কাদিরের ছেলে। শরীফ মিয়া (18)।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে, কৃষক বায়েজিদ মিয়া ও ফজলুর রহমান আজ বিকেলে নিজ নিজ বাড়ির সামনে সবজি ও ধানের জমিতে কাজ করছিলেন। এই সময় হঠাৎ টরেন্টে বৃষ্টি শুরু হয়েছিল। একপর্যায়ে বজ্রপাতে তাদের দেহ পুড়িয়ে ফেলা হয়। স্থানীয়দের উদ্ধার করে তাদের কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। একই সময়ে খালিয়াজুড়ির বাটুয়াল এলাকায় বৃষ্টিতে সাত যুবক হাওরে মাছ ধরছিল। এ সময় বজ্রপাতে তারা আহত হয়। পরে স্থানীয়রা তাকে নিকটবর্তী মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় এবং কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।

চার যুবককে প্রাথমিক চিকিত্সা করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বেলা সোয়া ৩ টার দিকে মদনের পশ্চিমে ফতেহপুর গ্রামের সামনের দিকে কিছু কিশোর ও যুবক বৃষ্টিতে ফুটবল খেলছিল। হঠাৎ বজ্রপাতে দু’জন মারা যান। আহত হয়েছেন আরও চারজন। আহতদের মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জেলা প্রশাসক কাজী মো। এই ঘটনার সত্যতা নিশ্চিত করে আবদুর রহমান প্রথম আলোকে বলেন, “স্বজনরা লাশ বাড়িতে নিয়ে গেছে। দাফনের জন্য জেলা পরিবার প্রতিটি পরিবারকে ১০,০০০ টাকা নগদ প্রদান করবে।

মঙ্গলবার সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় বজ্রপাতে আবু তাহের (৩৫) নামে এক ব্যক্তি মারা গেছেন। একই দিন ময়মনসিংহের তারাকান্দায় ফুটবল খেলতে বজ্রপাতে আতিকুল ইসলাম (৩০) নামে এক যুবক নিহত হন।


দোয়ারবাজার থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, দোয়ারবাজার উপজেলার সদর ইউনিয়নের তেগঙ্গা গ্রামের তাজ উদ্দিনের ছেলে আবু তাহের আজ বেলা তিনটার দিকে বাসা থেকে সদর বাজারে যাচ্ছিলেন। বাতাস ও ভারী বৃষ্টি শুরু হলে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে আশ্রয় নিতে রাস্তা থেকে ছুটে আসেন। হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই তিনি মারা যান।


ময়মনসিংহের তারাকান্দায় বজ্রপাতে আজিজুল উপজেলার রামপুর ইউনিয়নের খালিশাজন গ্রামের আজমত আলীর ছেলে নিহত হয়েছেন। আজ দুপুর ২ টার দিকে উপজেলার রামপুর ইউনিয়নের খালিশাজন গ্রামের খোলা মাঠে কয়েকজন যুবক ফুটবল খেলছিলেন। আতিকুল ইসলামসহ দুজন আহত হয়েছেন বজ্রপাতে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পরে আতিকুল মারা যান। আহত আরও একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version