ভারী বৃষ্টিপাতের কারণে দেশটির কয়েকটি প্রশাসনিক এলাকা থেকে ১ লাখ ২০ হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে জাপানের দক্ষিণাঞ্চলে । ততে রাজধানী টোকিওর দক্ষিণ-পশ্চিমের সমুদ্রতীরবর্তী শহর আতামিতে ভয়াবহ ভূমিধসের ঘটনার রেশ কাটতে না কাটতেই এমন বিপর্যয় দেখল দেশটি । আর স্থানীয় সময় আজ শনিবার দক্ষিণাঞ্চলে কিয়ুশু দ্বীপের তিনটি এলাকায় ভারী বৃষ্টিপাত রেকর্ডের খবর জানায় জাপানের আবহাওয়া বিভাগ ।

আর এরপরই স্থানীয় প্রশাসনগুলো এমন নির্দেশনা দেয় বলে জাপানি গণমাধ্যম এনএইচকের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স ।জাপান টাইমসের খবরে আর বলা হয়, সতর্কতা জারি করা এলাকাগুলোর মধ্যে কুমামাতো প্রশাসনিক এলাকার হিতোইয়োশি, মিয়াজাকি প্রশাসনিক এলাকার এবিনো ও কাগোশিমা প্রশাসনিক এলাকার সাতসুমাসেন্দাইসহ বেশ কয়েকটি শহর রয়েছে । তবে নিরাপদ আশ্রয়ে যেতে না পারলে এসব এলাকার বাসিন্দাদের বাড়ির ছাদে অবস্থান করতে বলা হয়েছে ।

তবে ঝুঁকিপূর্ণ এলাকার লোকজনকে নদী ও পাহাড় থেকে দূরে থাকতে বলা হয়েছে । তবে কাগোশিমা প্রশাসনিক এলাকা সড়ক ধসে ১০টি পরিবার আটকা পড়েছে । তবে সেখানে প্রায় ১০০টি আশ্রয়কেন্দ্র নির্মাণ করা হয়েছে । তবে এদিকে মাত্র এক সপ্তাহ আগেই আতামি শহরে ভারী বৃষ্টিপাতের পর ভূমিধসের ঘটনা ঘটে । তবে এতে কমপক্ষে নয়জন নিহত হয় । এখনো নিখোঁজ ২০ জন।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version