দুজন দুজনের বিশ্বাস, ভালোবাসা, ভালোলাগা, পছন্দ ইত্যাদির উপর সম্পর্ক গড়ে ওঠে । তবে বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায়, পুরুষের পছন্দের প্রতি নারী খেয়াল রাখলেও নারীর পছন্দের প্রতি পুরুষ ঠিকভাবে খেয়াল রাখছেন না। যেগুলো নারীর পছন্দ নয় পুরুষের এমনকিছু স্বভাব আছে । তবে যার প্রভাব সম্পর্কের উপরও পড়ে । সেই স্বভাবগুলো বর্জন করা তাই দুজনের সম্পর্ক সুন্দর ও মধুময় রাখতে চাইলে পুরুষের উচিত । তবে চলুনজেনে নেয়া যাক সেই স্বভাবগুলো সম্পর্কে-

১ . শো অফ করার স্বভাব :

অহংকার করে অনেক পুরুষ আছে যারা নিজের অবস্থান, বাড়ি, গাড়ি, ভালো চাকরি কিংবা ব্যবসা, অর্থ ইত্যাদি নিয়ে । আমরা শো অফ নামে চিনি যাকে। তবে তারা ভাবে, এগুলোর জন্য নারী তার আশেপাশে ঘুরে বেড়াবে । তবে তারা নারীকে দামি উপহার দিয়ে আকৃষ্ট করার চেষ্টা করে । কোনটি শো অফ করার জন্য তা নারী সহজেই বুঝতে পারে এবং কোনটি ভালোবেসে দেওয়া । নারী পছন্দ করে না কোনো পুরুষের এমন স্বভাব থাকলে তা শিক্ষিত ও স্বনির্ভর ।

২ . অন্যকে ছোট করতে চাওয়ার স্বভাব :

যারা নিজেকে বড় দেখানোর জন্য অন্যকে ছোট করে কথা বলে কোনো কোনো পুরুষ আছে । তারা মনে করে, নিজেকে বড় প্রমাণ করা যাবে অন্যকে ছোট করতে পারলেই বুঝি। তবে এতে তাদের ছোট মনের পরিচয়ই প্রকাশ পায় । নারী খেয়াল করে অন্যের সঙ্গে তাদের ছোট ছোট আচরণগুলো । তবে সেখান থেকেই তাদের সম্পর্কে ধারণা করে নেয়।

৩ . সবজান্তা প্রকৃতির পুরুষ :

নারীদের বুদ্ধিমান, সমঝদার এবং খোলা মনের পুরুষ বেশি পছন্দ। কখনো কখনো দোষে পরিণত হতে পারে তবে এই গুণগুলো । পুরুষ নিজেকে বুদ্ধিমান প্রমাণের চেষ্টা করে নারীকে খুশি করার জন্য । এমন একটি ধারণা তৈরির চেষ্টা করে তারা সবকিছু জানেন । তবে এই প্রচেষ্টা অনেক সময় পুরুষটিকে হাস্যকর পরিস্থিতিতে দাঁড় করিয়ে দেয় । তবে এ ধরনের পুরুষ অনেক সময় প্রমাণ করার চেষ্টা করে যে, নারীর বুদ্ধি কম । আর এর ফলে তারা নারীর চক্ষুশূলে পরিণত হয়।

৪ . পুরুষটি রুচিশীল তো :

তবে রুচিশীল, ব্যক্তিত্বসম্পন্ন নারী দামি উপহার কিংবা গাড়ি-বাড়ির থেকেও পুরুষের সাধারণ জ্ঞান, তার বই পড়ার অভ্যাস আছে কি না, খাবার খাওয়ার ধরন, অন্যের সঙ্গে ব্যবহারের ধরন ইত্যাদি লক্ষ্য করেন । তবে পুরুষের মধ্যে এ ধরনের স্বভাব না থাকলে তাকে বাতিলের খাতায় ফেলতে সময় লাগে না।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version