টেক্সাসের ডালাসের অ্যালেনে একটি বাংলাদেশি পরিবারের ছয় সদস্যের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে পুলিশ টেলিফোন পেয়ে বাড়িতে গিয়ে লাশ উদ্ধার করে।

পুলিশ জানিয়েছে, বাবা-মা, দাদি ও একমাত্র বোনকে হত্যা করার পরে দুই ভাই আত্মহত্যা করেছে।

অ্যালেন সিটি পুলিশ সার্জেন্ট জন ফেলি গণমাধ্যমকে বলেছিলেন, সম্ভবত, গত শনিবার এ ধরনের নৃশংস ঘটনা ঘটেছিল। পরিস্থিতিটি ১৯ বছর বয়সী এক ব্যক্তির ফেসবুক স্ট্যাটাসে বর্ণিত হয়েছিল। পুলিশ জানিয়েছে, ‘আত্মহত্যার’ গল্প রয়েছে, হতাশার ধারাবাহিক।

“আমরা রবিবার যথারীতি কাজ করতে গিয়েছিলাম,” পরিবারের প্রতিবেশী কারেন ফেলা বলেছিলেন। আমি বুঝতে পারি না যে তাদের কেউই বেঁচে নেই। এই পরিবার সম্পর্কে তাদের কোনও ধারণা নেই।

নিহত পরিবারের একমাত্র যুবতী মহিলা সম্পর্কে ফেলেলা বলেছিলেন, তিনি খুব মেধাবী ছাত্র ছিলেন। আমার মেয়ে স্কুলে গিয়েছিল।

অপর প্রতিবেশী কেভিন প্যাটেল (২৮) বলেছেন যে তিনি তাদের সম্পর্কে খুব বেশি জানেন না। তবে তারা সুখী পরিবার বলে মনে হয়েছিল। সোমবার সকাল সাড়ে ৭ টায় যখন আমি কাজ থেকে ফিরে এসেছি তখন পুলিশ উপস্থিতি দেখেছি। আমি ঘটনাগুলি জানতে পেরে অবাক হয়েছি।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সাসের সেক্রেটারি নাহিদা আলী হতাশায় বলেছিলেন যে এই খবর শুনে সবাই হতবাক হয়েছিল। পুরো শোক সম্প্রদায়। তৌহিদুল ইসলাম (৫৬) খুব ভাল মানুষ ছিলেন। তাঁর স্ত্রী আইরিন ইসলাম নীলাও (৫৫) সম্প্রদায় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সারাক্ষণ তাদের দুই ছেলে তানভীর তৌহিদ (২১) এবং ফারহান তৌহিদ (১৯) এর সাথে সম্পর্ক ছিল। একইভাবে মেধাবী কন্যা পারভীন তৌহিদ (১৯) এর প্রতি তাঁর অহংকার এখানেই শেষ হয়নি। পারভিন নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। এক সপ্তাহ আগে তাকে নিউইয়র্ক থেকে বাড়ি নিয়ে যাওয়া হয়েছিল। ফারহান গত বছর অস্টিনের টেক্সাস বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তানভীর অস্টিনের টেক্সাস বিশ্ববিদ্যালয়েও পড়াশোনা করেছিলেন। এবার তাঁর স্নাতক শেষ হওয়ার কথা। তবে ফারহান ও পারভীন যমজ ছিলেন। এই জাতীয় পরিবারের প্রত্যেকে একই সাথে ক্লান্ত হয়ে পড়বে এটি অকল্পনীয় ছিল। তৌফিকের শাশুড়ি আলতাফুন্নেসার (৭৭) মারাও যেতে হয়েছিল।

আলতাফুন্নেসার গত সপ্তাহে বাংলাদেশে ফেরার কথা ছিল। করোনার জটিলতার কারণে তিনি এই সফর স্থগিত করেছিলেন। নাহিদা বলেছিলেন, “পুলিশি তদন্তের পরে দুর্ভাগ্য পরিবারের কোনও আত্মীয় যদি লাশ সন্ধানের পরে দায়িত্ব না নেয়, আমরা সমিতির উদ্যোগে তাদের দাফনের পদক্ষেপ নেব।” এটি আমাদের নৈতিক দায়িত্ব।

জানা যায় যে টৌহিদুল এই টেক্সাস শহরে বসতি স্থাপন করার আগে ৮ বছর আগে নিউইয়র্কে বসবাস করেছিলেন। তাঁর দেশের বাড়ি পুরান ঢাকায়। অতি সম্প্রতি তিনি টেক্সাসে সিটি ব্যাঙ্কের হয়ে কাজ করেছেন।

পরিবারের প্রধান তৌহিদ নামে খ্যাতনামা ভ্রমণ ব্যবসায়ী শাহীন হাসান জানিয়েছেন যে কোনও কারণে তৌহিদের দুই ছেলে হতাশায় ভুগছিলেন। সেই সুইসাইড নোটে তিনি (ফারহান) উল্লেখ করেছিলেন যে ২০১৬ সালে নবম শ্রেণিতে পড়ার সময় ডাক্তার বলেছিলেন যে আমি হতাশায় ভুগছি। এজন্য আমি পরীক্ষায় ফেল করেছিলাম। আমি আজ দুবার আমার শরীর কেটেছি। আমি অনেক সমস্যায় আছি। আমার মনে আছে ২২ আগস্ট, ২০১৭-এ, আমি কাঁচির মতো ধারালো অস্ত্র দিয়ে আমার শরীর কেটেছিলাম। আমি অসহ্য যন্ত্রণা অনুভব করেছি। তারপরে আমি প্রায় একদিন রান্নাঘরের ছুরি দিয়ে আমার শরীর কেটেছিলাম। আমি হতাশার দুঃখ দূর করার একটি উপায় খুঁজে পেয়েছি। এই পরিস্থিতিতে আমার তিন ঘনিষ্ঠ বন্ধু আমাকে ছেড়ে চলে গেছে। হতাশায় আমাকে অস্টিন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগে ভর্তি করা হয়েছিল। তখন আমি ভেবেছিলাম এবার জীবন সঠিক পথে বাস্তবে তা ঘটে নি। হতাশ হয়ে আবার আমার শরীরে রক্ত ​​ঝরতে কাঁদতে বিছানায় গেলাম। আমি যে সুস্থ হয়ে উঠছি তাতে স্বস্তি সন্ধান করি। অন্যদের মতোই স্বাভাবিক। তবে তা কখনও সত্য বলে মনে হয় নি।

এক পর্যায়ে তিনি লিখেছিলেন, আমি আত্মহত্যা করলে পুরো পরিবার সারা জীবন তাদের জীবন কাটাতে হবে। আমি এটা চাই না। সে কারণেই আমি আমার বড় ভাইকে পুরো পরিবারের সাথে মারা যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্তে জড়িত। দুই ভাই বন্দুক কিনতে গেলেন। আমি আমার ছোট বোন এবং ঠাকুমাকে হত্যা করব। আমার ভাই বাবা মা করবে। তাহলে দুজনেই আত্মহত্যা করবে। দুর্ভোগের কেউ থাকবে না।

আত্মহত্যার প্রাক্কালে লিখিত নোটে তিনি আরও উল্লেখ করেছেন যে বন্দুক কেনার বিষয়টি অত্যন্ত তুচ্ছ। বন্দুক নিয়ন্ত্রণ আইনের নামে সব জায়গাতেই রসিকতা চলছে। বড় ভাই দোকানে গেল। তিনি বলেছিলেন যে বাড়ির সুরক্ষার জন্য বন্দুকের দরকার হয়। দোকানদার কিছু ফর্ম হস্তান্তর করলে, ভাই তাদের স্বাক্ষর করলেন। তারপরে আমি আমার হাতে কাঙ্ক্ষিত জিনিসটি পেয়েছি, যার সাহায্যে আমি খুব সহজেই নিজের কষ্ট এবং পরিবারের দুর্দশা লাঘব করতে পারি।

এদিকে, ফোবানার প্রাক্তন চেয়ারম্যান এবং কানসাসের গণতান্ত্রিক ককাসের প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন রেহান রেজা এই সংবাদদাতাকে বলেছেন যে, এই জাতীয় নৃশংস পরিস্থিতির পুনরুত্পত্তি রোধে অভিভাবকদের সজাগ থাকতে হবে। যথাসময়ে যথাযথ চিকিত্সা ব্যবস্থা গ্রহণ করা হলে এ জাতীয় মর্মান্তিক পরিস্থিতি তৈরি হতে পারে না। তিনি তাত্ক্ষণিক বন্দুক নিয়ন্ত্রণ আইনেরও দাবি জানান।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version