মন্ত্রিপরিষদ বিভাগ সুপারিশ করেছে যে ২৩ শে মে মধ্যরাত পর্যন্ত ঘোষিত চলমান লকডাউন আরও সাত দিনের জন্য বাড়ানো হবে এবং ৩১ শে মে পর্যন্ত বহাল থাকবে। এ বিষয়ে একটি প্রস্তাব ইতিমধ্যে অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণ করা হয়েছে।

শনিবার (একুশ মে) মন্ত্রিপরিষদ বিভাগের একটি সূত্র জানায়, প্রধানমন্ত্রীর অনুমোদন নিয়ে রবিবার একটি প্রজ্ঞাপন জারি করা যেতে পারে।

করোনার দ্বিতীয় তরঙ্গ মোকাবেলায় ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে দেশে ‘মারাত্মক লকডাউন’ চলছে। চার দফা লকডাউনটি 23 মে মধ্যরাত পর্যন্ত চলবে।

চলমান লকডাউনের সময় বাস পরিষেবা, লঞ্চ, বিমান এবং রেল যোগাযোগ বন্ধ ছিল। তবে, পরে সিটি কর্পোরেশন এলাকায় বাস এবং গার্হস্থ্য বিমানগুলি চালু করা হয়েছিল, এর অর্ধেকটি আসন শূন্য ছিল, যা এখনও চলছে। বেশ কয়েকটি আন্তর্জাতিক রুটে ফ্লাইটও চালু করা হয়েছে।

তবে লঞ্চ, ট্রেন ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বলেছে যে সরকারী নির্দেশনা জারি না করা পর্যন্ত লঞ্চগুলি বন্ধ থাকবে।

করোনার সংক্রমণের কারণে বাংলাদেশ সরকার ভারতের সাথে স্থল সীমান্ত বন্ধের আরও আট দিন বাড়িয়েছে। দেশের সীমানা সীমান্ত পেরিয়ে যাত্রীদের উপর নিষেধাজ্ঞা ৩১ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version