তুরস্ক সার্চ ইঞ্জিন পরিষেবাগুলি অপব্যবহারের জন্য প্রযুক্তি জায়ান্ট গুগলকে জরিমানা করেছে। দেশটির আইন প্রয়োগকারী সংস্থা তুর্কি প্রতিযোগিতা বোর্ড বুধবার গুগলকে জরিমানা করেছে। জরিমানার পরিমাণ ছিল ২৯৬ মিলিয়নেরও বেশি লিরা (৩ কোটি ৬০ লাখ ডলার) বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

বিবৃতিতে সংস্থাটি বলেছে যে গুগল তার পরিষেবা গ্রহণে একটি নির্দিষ্ট দামে তার গ্রাহকদের আরও বেশি সুবিধা দিচ্ছে, যা প্রতিযোগীদের চেয়ে বেশি। ফলস্বরূপ, প্রযুক্তি ইঞ্জিনিয়ারদের সার্চ ইঞ্জিন পরিষেবাগুলিতে বৈষম্য তৈরি করার জন্য জরিমানার মুখোমুখি হতে হয়েছে।

তুর্কি প্রতিযোগিতা বোর্ড আরও বলেছে যে গুগলকে ছয় মাসের মধ্যে নিশ্চিত করতে হবে যে প্রতিযোগী সংস্থাগুলি কোনও অসুবিধে হবে না এবং এই বিষয়ে পাঁচ বছরের জন্য একটি বার্ষিক প্রতিবেদন জমা দেবে।

তবে গুগল জানিয়েছে যে গ্রাহকদের দাবি অনুযায়ী সার্চ সার্ভিসের কার্যকারিতা বাড়ানো হয়েছে। এটিতে আরও অনুসন্ধান এবং সুবিধার বিকল্প রয়েছে যা বাজারে প্রতিযোগিতা বাড়িয়ে তুলেছে। প্রযুক্তি সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, “আমরা তুর্কি সংস্থার সিদ্ধান্তের মূল্যায়ন করছি এবং তাদের সাথে গঠনমূলক প্রক্রিয়াতে কাজ করছি।”

তুরস্ক এর আগে একাধিক ইস্যুতে বাজারে ক্ষমতার অপব্যবহারের জন্য গুগলকে জরিমানা করেছে। গত বছর বিজ্ঞাপনের বাজারে অবৈধভাবে প্রবেশ করায় সংস্থাটিকে প্রায় ২০০ মিলিয়ন লিরা (২৪.৭৩ মিলিয়ন ডলার) জরিমানা করা হয়েছিল।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version