ন্যায্য দামে চিনি বিক্রি না করাসহ বিভিন্ন অভিযোগে সিলেট নগরের ৮টি ব্যবসাপ্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রোববার বিকেলে নগরের কালীঘাট, লাল দিঘীরপার, সুবিদবাজার ও মদিনা মার্কেট এলাকায় বাজার তদারকিমূলক এই অভিযান পরিচালিত হয়।

 

 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট কার্যালয় সূত্র জানায়, চিনি কেনা-বেচার পাকা রশিদ সংরক্ষণ না করা, বেশি দামে চিনি বিক্রি, মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করায় কালীঘাট ও লাল দিঘীরপার এলাকায় ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। একই ধরনের অভিযোগে সুবিদ বাজার এলাকার দুটি প্রতিষ্ঠানকে চার হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (নগর) শ্যামল পুরকায়স্থ ও সহকারী পরিচালক মো. সেলিম মিয়া। বাজার কমিটির সদস্যরা ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) একটি দল অভিযানে সহায়তা করে।

সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ বলেন, অভিযানের সময় ব্যবসায়ীদের ভোক্তা স্বার্থ সংরক্ষণ ও আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোক্তা ‍ও ব্যবসায়ীদের মধ্যে প্রচারণামূলক লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version