একই দিনে, একই স্থানে, একই সময়ে ফটিকছড়িতে আওয়ামী লীগের একটি অংশ ও ছাত্রলীগের ডাকা একটি সভাকে কেন্দ্র করে ফটিকছড়ি কলেজ ও বাস স্ট্যান্ড এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ নিয়ে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

শুক্রবার ফটিকছড়ি কলেজ অডিটোরিয়ামে একই স্থানে ও একই সময়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকীর আয়োজনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ফটিকছড়ি কলেজ ও বাস স্ট্যান্ডের আশপাশের ২০০ গজ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে ফটিকছড়ি উপজেলা প্রশাসন।

এ সময় ওই এলাকায় সব ধরনের সভা, মিছিল-মিটিং, সমাবেশ ও দুজনের বেশি জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। ১৪৪ ধারার আওতায় থাকা এলাকায় লাঠিসোঁটা, আগ্নেয়াস্ত্র বা অন্য কোনো ধরনের অবৈধ সরঞ্জাম আনা, বহন ও ব্যবহার সম্পূর্ণ নিষেধ করা হয়েছে।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিনুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ৬ টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ আইন বলবৎ থাকবে।

এ বিষয়ে ইউএনও মহিনুল বলেন, ‘একই সময়ে দুটি সংগঠন ফটিকছড়ি কলেজ মাঠে সভা করার প্রস্তুতি নিয়েছে। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কলেজ প্রাঙ্গণ এবং বাসস্ট্যান্ডে ১৪৪ ধারা জারি করা হয়েছে।’

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version