করোনাকালীন প্রণোদনার দাবিতে বিক্ষোভ করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সরা। নার্স অ্যাসোসিয়েশনের এ কর্মসূচিতে হাসপাতালের পরিচালককে দীর্ঘক্ষণ অবরুদ্ধ করে বিক্ষোভ প্রদর্শন করা হয়। আগামী সাত দিনের মধ্যে প্রণোদনার টাকা দেওয়া না হলে নার্সরা কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। অন্যদিকে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, করোনাকালে যাঁরা দায়িত্ব পালন করেছেন, শুধু সে নার্সরাই প্রণোদনা পাবেন, সবাই নন।

আজ রোববার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত আড়াই ঘণ্টার এ কর্মসূচি পালন করেন নার্সরা। এর আগেও একই দাবিতে বিক্ষোভ করেছিলেন নার্সরা। হাসপাতালের বিক্ষোভকারী নার্সদের দাবি, সরকার নার্সদের দুই বেসিক পরিমাণ প্রণোদনার ঘোষণা দিয়েছে। চিকিৎসক-কর্মচারী সবাই সে প্রণোদনা পেয়েছেন। কিন্তু নার্সরা এখনো তা পাননি। সবশেষ ২২ সেপ্টেম্বর বিক্ষোভ করে একটি তালিকাও দেওয়া হয়েছে। কিন্তু এরপরও কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, হাসপাতালের পরিচালক তাঁদের কথা শুনতে চান না। চিকিৎসক-কর্মচারীরা প্রণোদনা পেলে তাঁরা কেন পাচ্ছেন না, এর উত্তর নেই। তাই আগামী সাত দিনের মধ্যে প্রণোদনা দেওয়া না হলে তাঁরা কর্মবিরতি ও আন্দোলন চালিয়ে যাবেন।

হাসপাতালের পরিচালক রেজাউল করিম বলেন, রংপুর মেডিকেলে ২৩১ নার্সের মধ্যে যাঁরা করোনাকালে দায়িত্বরত ছিলেন, তাঁরাই প্রণোদনা পাবেন। কিন্তু নার্স অ্যাসোসিয়েশন হাসপাতালের এক হাজার কর্মরত নার্সের জন্য প্রণোদনার দাবি করছে। তাই প্রণোদনার বিষয় নিয়ে জটিলতা দেখা দিয়েছে।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version