সাবেক সামরিক শাসক ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের নামে চালু করা ‘পল্লীবন্ধু পদক-২০২১’ পেয়েছেন আটজন বিশিষ্ট ব্যক্তি। আজ রোববার রাতে রাজধানীর একটি পাঁচ তাঁরকা হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে তাঁদের হাতে এই পদক তুলে দেন জাতীয় পার্টির নেতারা।
পদক পাওয়া ব্যক্তিরা হলেন স্বাস্থ্যে বীর মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাহিত্যে কবি ফজল শাহাবুদ্দীন (মরণোত্তর), কৃষি সাংবাদিকতায় চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, সংগীতে এন্ড্রু কিশোর (মরণোত্তর), শিক্ষায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহ, গ্রামীণ অবকাঠামো উন্নয়নে বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী কামরুল ইসলাম সিদ্দিক (মরণোত্তর), ক্রীড়ায় গোলাম সারোয়ার টিপু এবং শিল্পে বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ।

অনুষ্ঠানের শুরুতে পল্লীবন্ধু পদক চালুর প্রেক্ষাপট এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন তাঁর ভাই জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। এরশাদের জন্মদিন উপলক্ষে এই পদক চালু করা হয়। এ সময় এরশাদের শাসনামলের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান।

এরপর পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক তুলে দেওয়া হয়। জীবিতরা উপস্থিত হয়ে পদক গ্রহণ করেন। আর প্রয়াতদের পক্ষে তাঁদের পরিবারের সদস্যরা পদক গ্রহণ করেন। পদক হিসেবে প্রত্যেককে উত্তরীয়, ক্রেস্ট, মেডেল ও এক লাখ টাকার চেক দেওয়া হয়। পদকপ্রাপ্তদের হাতে এগুলো তুলে দেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, সিনিয়র কো চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব মজিবুল হক চুন্নু, পদক কমিটির আহ্বায়ক ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী ও সদস্যসচিব এম এম নিয়াজ উদ্দিন।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version