ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশিদকে বরিশাল বিভাগে বদলি করা হয়েছে। লকডাউন চলাকালীন রাজধানীর এলিফ্যান্ট রোডে একজন চিকিত্সকের পরিচয়পত্র নিয়ে গত রবিবার পুলিশের সাথে এক চিকিত্সকের বরখাস্তের সময় ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতে ডিউটি ​​করছিলেন।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রকের সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন রংপুর ডেইলীকে বলেছিলেন যে তাকে স্বাভাবিক প্রক্রিয়ার মাধ্যমে স্থানান্তর করা হয়েছে। তাঁর স্থানান্তর ইতিমধ্যে প্রক্রিয়াধীন ছিল।

গত রবিবার এলিফ্যান্ট রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময়, সুরক্ষা পোস্টে কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মহিলা ডাক্তার পরিচয়পত্রটি দেখতে চেয়েছিলেন। ডাক্তার তার প্রাইভেট গাড়িতে যাচ্ছিলেন।


সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, পুলিশ সদস্যরা ওই মহিলা চিকিৎসকের পরিচয়পত্র দেখতে চান। ডাক্তারকে পুলিশ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে তর্ক করতে দেখা গেছে। উত্তেজিতভাবে কথা বলতে শোনা যায় তাকে। এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচিত হয়।

এই ঘটনার পরে, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ), চিকিৎসকদের শীর্ষস্থানীয় সংস্থা, এবং বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন পাল্টা জবানবন্দি জারি করেছে।


ডাক্তার দাবি করেছেন যে চিকিত্সকটি ইচ্ছাকৃতভাবে হয়রানি করা হয়েছিল। লকডাউনের সময় তাঁর হাসপাতালে কাজ করার আদেশ ছিল, একটি এপ্রোন পরেছিলেন এবং গাড়িতে হাসপাতালের স্টিকার লাগানো ছিল। পুলিশ জানায়, ডাক্তার নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশকে ‘আপনি’ বলে সম্বোধন করেছিলেন এবং তাদের অপমান করেছেন। পুলিশ বিবৃতিতে তার মন্ত্রনালয়ের বৈধ আদেশের লঙ্ঘন এবং ম্যাজিস্ট্রেট ও পুলিশদের সাথে দুর্ব্যবহারের অভিযোগে ডাক্তারের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণেরও দাবি করা হয়েছে।

এর আগে বিএমএ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠিতে এলিফ্যান্ট রোডের ডাক্তারকে চিহ্নিত করে বইয়ের কাছে আনার দাবি জানিয়েছিল।

সেদিনের এই ঘটনার পরে স্বাস্থ্য বিভাগ চিকিত্সকদের ডেকে নিউজ ব্রিফিংয়ে তাদের পরিচয়পত্র তাদের কাছে রাখার আহ্বান জানিয়েছে। চেকপোস্টে, তিনি যত তাড়াতাড়ি চান তা এটি দেখানোর জন্য অনুরোধ করেছিলেন।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version