ওডেসার আবাসিক এলাকায় তিনটি রুশ ক্ষেপণাস্ত্র হামলা, দাবি ইউক্রেনের

ইউক্রেনের বন্দর নগরী ওডেসার একটি আবাসিক এলাকায় তিনটি ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। স্থানীয় গভর্নর মাকসিম মারচেনকো একে রুশ ক্ষেপণাস্ত্র হামলা হিসেবে উল্লেখ করেন। খবর বিবিসির।ইউক্রেনের ন্যাটো সামরিক জোটে যোগদানের পদক্ষেপকে নিজেদের নিরাপত্তার জন্য হুমকি ঘোষণা দিয়ে গত ২৪ ফেব্রুয়ারি দেশটিতে হামলা শুরু করে রাশিয়া। আজ শনিবার এ যুদ্ধ ৩৮তম দিনে গড়িয়েছে।

ওডেসার গভর্নর মাকসিম মারচেনকো অভিযোগ করেন, রাশিয়ার নিয়ন্ত্রণাধীন ক্রিমিয়া থেকে ওডেসায় তিনটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এ ঘটনায় হতাহত হওয়ারও দাবি করেছেন তিনি।এদিকে স্থানীয় সময় গতকাল শুক্রবার ইউক্রেনের সেনাবাহিনী দাবি করেছে, ওডেসা শহরের একটি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে চালানো একটি হামলা প্রচেষ্টা প্রতিহত করেছে তারা।

এ ব্যাপারে ইউক্রেনের সেনাবাহিনীর দক্ষিণাঞ্চলীয় কমান্ড এক ফেসবুক পোস্টে লিখেছে, শত্রুপক্ষ গোপনে গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে হামলার চেষ্টা চালিয়েছে। এসব স্থাপনা ধ্বংস হয়ে গেলে তা সাধারণ মানুষের জন্য বিপজ্জনক হতো। আকাশ প্রতিরক্ষা বাহিনী সময়মতো ও কার্যকর উপায়ে ব্যবস্থা নিয়েছে। শত্রুপক্ষ তাদের প্রত্যাশিত লক্ষ্যে ক্ষেপণাস্ত্র হামলা চালাতে পারেনি।ইউক্রেন কর্তৃপক্ষের দুই দাবির কোনোটিরই সত্যতা যাচাই করা যায়নি বলে উল্লেখ করেছে বিবিসি।

রংপুর ডেইলী রংপুরের সবচেয়ে আপডেট সংবাদ দেশ ও আন্তজার্তিক নিউজ প্রকাশে বাধ্য থাকিবে। রংপুরের সব রকমের নিউজ পেতে রংপুর ডেইলী ভিজিট করুন