বিএনপি থেকে নির্বাচিত সাংসদ হারুনুর রশীদ বলেছেন, দেশে অনলাইনকেন্দ্রিক ব্যবসা কয়েক গুণ বেড়েছে, এটা সত্য। কিন্তু ই-কমার্সের হাজার হাজার কোটি টাকা লোপাট হয়ে গেছে। এখানে দায়বদ্ধতা নেই, জবাবদিহি নেই। অনলাইন কর্মকাণ্ডের ব্যাপক প্রসার ঘটছে, এটা সত্য। কিন্তু পাশাপাশি ডিজিটালি ভয়ানক আকারে দুর্নীতি হচ্ছে। আজ সোমবার জাতীয় সংসদে একটি সাধারণ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে হারুন এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে পুরস্কার চালু করায় জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থাকে (ইউনেসকো) ধন্যবাদ জানাতে ওই প্রস্তাব আনা হয়।

হারুন হারুনুর রশীদ বলেন, ইউনেসকোতে বঙ্গবন্ধুর নামে পুরস্কার চালু হওয়া নিঃসন্দেহে দেশের জন্য বড় অর্জন। স্বাধীনতার পূর্ব ও পরের বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনার জন্য অনেক সময় প্রয়োজন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রে গণতান্ত্রিক বিশ্বের ১০০ দেশের একটি সম্মেলন হবে। সে তালিকায় বাংলাদেশের নাম নেই। এটি হতাশার, উদ্বেগের। দুর্নীতি ঠেকাতে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, গণতন্ত্র সূচকে বাংলাদেশের অবস্থা কী, স্বাস্থ্য খাতের অবস্থা কী? এসব প্রশ্ন রেখে হারুন বলেন, এগুলো হতাশার। এসব বিষয় নিয়ে আলোচনা হওয়া প্রয়োজন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশে অনেক কিছুর পরিবর্তন হচ্ছে। কিন্তু এই সংকটগুলো থেকে বের হতে হবে, এ জন্য আলোচনা করতে হবে। এসব বিষয়ে আলোচনা করতে গেলে নানাভাবে বাধা দেওয়া হয়।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version