জাপানে বর্তমানে ব্যাপকহারে চলছে করোনা সংক্রমণ।এমতাবস্থায় অলিম্পিক আয়োজিত হবে কিনা এ বিষয়ে শঙ্কা দেখা দিয়েছে।আর জাপানের নাগরিকেরাও চান না এমন করোনা পরিস্থিতিতেও অলিম্পিক এর মত গেমস হোক।অলিম্পিক গেমস এ সারা পৃথিবীর বিভিন্ন খেলোয়াড়রা আসবেন,এমতাবস্থায় স্বাস্থ্যবিধি মানা হবে কিনা নিয়ে শঙ্কায় জাপানিরা।তাদের এ শঙ্কা দুর করতে ৫মে জাপানিজ অলিম্পিক কতৃপক্ষ পরীক্ষামূলকভাবে এক ম্যারাথন ইভেন্ট এর আয়োজন করেন।স্বাস্থ্যবিধি মেনেও অ্যাথলেটরা হাজির হন সেখানে।এত কিছুর পরও জাপানিজ দর্শকদের মনের শঙ্কা যেনো কাটছেই না।তাদের সাথে কথা বললে তাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যায়।

কিন্তু আইওসি এবং জাপানি অলিম্পিক আয়োজক কোম্পানি ২৩ শে জুলাই থেকে অলিম্পিক এর আয়োজন করতে চাচ্ছেন।তাই তিনি পরীক্ষামূলকভাবে এ ইভেন্ট এর আয়োজন করেন।
তিনি বলেন,’আমি মনে করি এই ইভেন্টের মধ্যে দিয়ে সারা পৃথিবীর মানুষ দেখবে কিভাবে চাইলেই স্বাস্থ্যবিধি মেনে গেমস আয়োজন সম্ভব।ইতিমধ্যে টিভিতে সবাই এই ইভেন্ট দেখেছে। ম্যারাথনে যে সব ক্রীড়াবিদ অংশ নিয়েছেন তারা সবাই স্বাস্থ্যবিধি মেনে সবকিছু আলাদা আলাদাভাবে করেছেন। আমি মনে করি সবাইকে আমরা ম্যারাথনের মধ্যে দিয়ে বাস্তবতা দেখিয়ে দিতে পেরেছি। আশা করি এখন আর কোন সন্দেহ থাকবে না কারো মধ্যে।’তার পরেও সন্তুষ্ট নন জাপানিরা।তাদের মতে শুধু একটি টেস্ট এর মাধ্যমে কি করে নিরাপত্তা দেওয়া যায়,যে কোনো সংক্রমণ হবে না যেখানে বিভিন্ন দেশের ক্রীড়াবিদরা উপস্থিত থাকবেন। সর্বোপরি তারা অলিম্পিক গেমস বাতিল চান।

যেখানে বেশিরভাগ জাপানি নাগরিকেরাই অলিম্পিক বাতিল চান সেখানে অলিম্পিক এর আয়োজন করা খুব কঠিন হতে পারে আয়োজকদের জন্য।

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version