মহিলাদের নিয়মিত পিরিয়ড হওয়া স্বাভাবিক। আজ নব্বই শতাংশ মহিলা অনিয়মিত পিরিয়ড বা মাসিকের সমস্যায় ভুগছেন। পিরিয়ডগুলি সাধারণত 28 দিনের জন্য থাকে এবং 7 দিন অবধি থাকে। তবে, 7 দিনের বেশি সময়কাল এবং অনিয়মিত সময়সীমা স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক।

অনিয়মিত সময়কাল সাধারণত অনিয়ন্ত্রিত জীবনযাপন, ধূমপান, অ্যালকোহল, ক্যাফিন, ভ্রমণ, স্ট্রেস, জন্ম নিয়ন্ত্রণের বড়ি এবং ওষুধের ওষুধের কারণে ঘটে। এটি ওজন হ্রাস, রক্তাল্পতা, মেনোপজ, থাইরয়েড ডিজঅর্ডার, হরমোন ভারসাম্যহীনতা, যকৃতের রোগ, যক্ষা, গর্ভপাত এবং অন্যান্য স্বাস্থ্য ঝুঁকির কারণ হতে পারে।

অনিয়মিত সময়কাল প্রতিরোধের ঘরোয়া প্রতিকার:

কাঁচা পেঁপে

সবুজ বা কাঁচা পেঁপে অনিয়মিত পিরিয়ড নিয়ন্ত্রণ করতে কাজ করে। এটি জরায়ু পেশী তন্তুগুলি সংকুচিত করতে সহায়তা করে। কাঁচা পেঁপের রস কয়েক মাস নিয়মিত খান তবে পিরিয়ডের সময় পান করবেন না।

হলুদ

হলুদকে অন্যতম সেরা ওষুধ হিসাবে বিবেচনা করা হয়। এটি পিরিয়ড নিয়ন্ত্রণ এবং হরমোন ভারসাম্য বজায় রাখতে সহায়তা করে। হলুদ এর অ্যান্টিস্পাসমডিক এবং অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্যের কারণে পিরিয়ড ব্যথা থেকে মুক্তি দেয়। এক চতুর্থাংশ চা হলুদ গুঁড়ো এবং মধু এক গ্লাস দুধের সাথে মিশিয়ে নিয়মিত পান করলে অনিয়মিত সময়কালের সমস্যা দূর হবে।

ঘৃতকুমারী

অ্যালোভেরা হরমোন নিয়ন্ত্রণ করে প্রাকৃতিকভাবে অনিয়মিত সময়কালের আচরণ করে। চিকিত্সা করতে সহায়তা করে। অ্যালোভেরা জেলের সাথে এক চা চামচ মধু মিশিয়ে প্রতিদিনের খাবারের আগে গ্রহণ করুন। তবে, পিরিয়ডের সময় এই প্রতিকারটি ব্যবহার করবেন না।

আদা

1 টেবিল চামচ আদা পানিতে 5 মিনিট সিদ্ধ করুন। খাওয়ার পর সামান্য চিনি দিয়ে মিশ্রণটি খান। পিরিয়ড চক্র নিয়ন্ত্রণ এবং অনিয়মিত সময়সীমা থেকে মুক্তি পাওয়ার জন্য আদা অত্যন্ত উপকারী।

অনিয়মিত পিরিয়ড কেন, অনিয়মিত পিরিয়ড কেন হয়, অনিয়মিত পিরিয়ড কেন হয়?, অনিয়মিত পিরিয়ড কেন হয়? কারণ? করণীয়? অনিয়মিত মাসিক, অনিয়মিত পিরিয়ড কেন হয়? কারণ? করণীয়? অনিয়মিত মাসিক?, অনিয়মিত পিরিয়ড হলে করণীয়, অনিয়মিত পিরিয়ডের সমস্যা দূর, অনিয়মিত মাসিক হওয়ার কারণ, অনিয়মিত মাসিক?, অনিয়মিত মাসিকচক্র, অনিয়মিত মাসিকের কারণ ও করণীয়, অ্যালকোহল, আপনার ঋতুচক্র, ঋতুচক্র, করণীয়, করণীয়?, কারণ, কারণ?, কেন হয় অনিয়মিত, কেন হয় অনিয়মিত পিরিয়ড, কেন হয় অনিয়মিত পিরিয়ড ?, কেন হয় অনিয়মিত মাসিক, কেন হয় অনিয়মিত মাসিক?, কেন হয় কারণ করণীয়, কেন হয় পিরিয়ড, কেন হয় পিরিয়ড ?, কেন হয় মাসিক, কেন হয় মাসিক?, কেন হয়?, ক্যাফিন, জন্ম নিয়ন্ত্রণের বড়ি, জীবনযাপন, ধূমপান, পিরিয়ড, পিরিয়ড প্রবলেম, ভুল মানুষের প্রতি মায়া জন্মালে করণীয়, ভ্রমণ, মাসিক, মাসিক যখন অনিয়মিত, মাসিক?, মুমিনের করণীয়, স্ট্রেস

Share.

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Leave A Reply

mostplay app

4rabet app

leonbet app

pin up casino

mostbet app

Exit mobile version