৭ দিনের কঠোর লকডাউনে যাচ্ছে চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জের কর্তৃপক্ষ কোভিড-১৯ বিস্তারকে রুখতে  আজ মধ্যরাত থেকে সাত দিনের জন্য জেলায়  কঠোর লকডাউন  দিয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মনজুরুল হাফিজ আজ এক প্রেস ব্রিফিংয়ে বলেছেন যে , লকডাউন  চলাকালীন কাউকে জেলায় প্রবেশ বা ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হবে না।

মনজুরুল সংবাদ সম্মেলনে আরো জানিয়েছেন, ” ইউএনবির মতে, পশ্চিমবঙ্গের সাথে সীমান্তবর্তী জেলাগুলিতে পরীক্ষিত নমুনার মধ্যে ৫৫ শতাংশের মধ্যে ইতিবাচক হারের রিপোর্ট হওয়ার পরে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে এই সিদ্ধান্তটি এমন এক সময়েও নেয়া হলো যখন দেশব্যাপী চলমান লকডাউন শিথিল করা হচ্ছে।”

মনজুরুল জেলার কোভিড -১৯ পরিস্থিতিকে “মারাত্মক” বলে বর্ণনা করেছেন। তিনি ইঙ্গিত করেছেন যে ভারতীয় কোভিড -১৯ রূপটি এই উত্থানের জন্য দায়ী হতে পারে। সমস্ত ভারত ফেরতদের  জন্য ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করার পরেও চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনার ভারতীয় রূপটি ছড়িয়ে পড়ে থাকতে পারে বলে তিনি উল্লেখ করেছেন। 

লকডাউন চলাকালীন লোকদের ঘরে থাকতে পরামর্শ দিয়েছেন জেলার  ডিসি । মুদি দোকান গুলো এবং প্রাত্যহিক প্রয়োজনীয় জিনিস  বিক্রয়ের  দোকান প্রতিদিন খোলা থাকবে এবং জরুরী সেবার জন্য ফার্মেসী, ক্লিনিক এবং হাসপাতালগুলো লকডাউনের আওতার বাইরে  থাকবে। আমের বাজারও উন্মুক্ত থাকবে বলে তিনি জানান।

আবদুর রকিব, চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার (এসপি), জাহিদ নজরুল চৌধুরী, সিভিল সার্জন ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা এই ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

Leave a Comment