৭ ডিসেম্বর বিএনপির সঙ্গে গণতন্ত্র মঞ্চের বৈঠক

৭ ডিসেম্বর বিএনপির প্রতিনিধিদের সঙ্গে গণতন্ত্র মঞ্চের নেতারা বৈঠকে করবেন। বেলা ১১টায় নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

সোমবার দুপুরে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় নেতারা অভিযোগ করে বলেন, গণ-আন্দোলনের ধাক্কায় অবৈধ ক্ষমতা হারানোর ভয়ে এখন দিশাহারা সরকার। তাই বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর নির্যাতন এবং গণগ্রেপ্তার চালাচ্ছে। অতীতেও কোনো স্বৈরাচার সরকার দমন ও পীড়নের মাধ্যমে গণ-আন্দোলন ঠেকাতে পারেনি। এই সরকারও পারবে না বলে মনে করেন মঞ্চের নেতারা।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে পরিষদের সভায় বক্তব্য দেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম, জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ ও গণ-অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহম্মদ রাশেদ খান।

সভায় বক্তারা অভিযোগ করে বলেন, গত কয়েক দিনে বিএনপির পাশাপাশি নাগরিক ঐক্য এবং গণ-অধিকার পরিষদের নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে পুলিশ। সরকারদলীয় ক্যাডাররা সারা দেশে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর হামলা চালাচ্ছে। গণতন্ত্র মঞ্চসহ সব বিরোধী রাজনৈতিক জোট এবং দলের আটককৃত নেতা-কর্মীদের মুক্তি দাবি জানান তাঁরা।

Leave a Comment