৫ দিনের রিমান্ডে বাবুল আক্তার

৫ দিনের রিমান্ডে বাবুল আক্তার

পাঁচ বছর আগে চট্টগ্রামের পাঁচলাইশে মাহমুদা আক্তার মিতু হত্যার মামলায় দায়ের করা নতুন মামলায় তার স্বামী প্রাক্তন পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে চট্টগ্রাম তৃতীয় মহানগর হাকিম সরোয়ার জাহান এই রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী সংস্থা, পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন-পিবিআই, বাবুল আক্তারকে আদালতে নিয়ে গিয়ে সাত দিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মিতুর বাবা প্রাক্তন পুলিশ অফিসার মোশারফ হোসেন বাদী হয়ে বাবুল আক্তারকে প্রধান আসামি হিসাবে দুপুরে পাঁচলাইশ থানায় আটজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছিলেন।

এদিকে, বেলা সাড়ে ১১ টার দিকে ঢাকায় এক সংবাদ সম্মেলনে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বলেছিলেন যে মিতু হত্যার মামলায় ২০১ 2016 সালে বাবুল আক্তারের দায়ের করা মামলার বিষয়ে পিবিআই চূড়ান্ত প্রতিবেদন জমা দেবে।

তিনি বলেন, “মিতুর হত্যার সাথে স্বামী বাবুল আক্তারের জড়িত থাকার প্রমাণ রয়েছে।” তার বিরুদ্ধে খুনের মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এর আগে মঙ্গলবার বাবুল আক্তারকে চট্টগ্রামের পাহাড়তলী এলাকায় পিবিআই মেট্রো আঞ্চলিক কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাকে হেফাজতে নেওয়া হয়।

এটি উল্লেখ করা যেতে পারে যে, মাহমুদা খানম মিতু ২০১৬  সালের ৫ জুন সকালে চট্টগ্রামের ওআর নিজাম রোডে গুলিবিদ্ধ ও ছুরিকাঘাতে গুলিবিদ্ধ হন, যখন তিনি স্কুল বাস থেকে ছেলেকে তুলতে যাচ্ছিলেন। তার স্বামী বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

মিতুর বাবা বাবুল আক্তারকে হত্যার সাথে জড়িত থাকার অভিযোগ করেছেন। ২৪ শে জুন, ২০১৭ রাতে বাবুল আক্তারকে বনশ্রীর শ্বশুর বাড়ি থেকে’ ঢাকার গোয়েন্দা পুলিশ অফিসে নিয়ে যাওয়া হয় এবং প্রায় ১৪ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়।

এক পর্যায়ে, ৮ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রক বাবুল আক্তারকে চাকরি থেকে বরখাস্ত করার জন্য একটি প্রজ্ঞাপন জারি করে। ওই বছরের ১ নভেম্বর বাবুল আক্তার সহযোগী পরিচালক হিসাবে ঢাকার বেসরকারি অ্যাড-ডিন হাসপাতালে যোগদান করেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *