২ কোটি টাকা দেনার দায়ে রোনালদোর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ক্রুজেইরোয় ১৯৯৩ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন রোনালদো। ২০২১ সালের ডিসেম্বরে নিজের ক্যারিয়ারে প্রথম এ পেশাদার ক্লাবের শেয়ার কিনে মালিক হয়ে যান। কিন্তু পরের যাত্রাটা ভালো হয়নি। ব্রাজিলের সংবাদমাধ্যম ‘ল্যান্স’ জানিয়েছে, দুবার বিশ্বকাপজয়ী কিংবদন্তির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করার নির্দেশ দিয়েছেন সাও পাওলোর আদালত।

‘ফেনোমেনন’-এর বিরুদ্ধে অভিযোগটা দেনার। প্রায় ১ মিলিয়ন রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি ২ লাখ ৩০ হাজার টাকা) দেনা রয়েছে তাঁর। ব্রাজিলের একটি বিনিয়োগ প্রতিষ্ঠান মামলা করার পর এ নির্দেশ দিলেন আদালত।

বিনিয়োগ প্রতিষ্ঠানটি মামলা করেছে লিভ ড্রিংকসের বিরুদ্ধে। রোনালদো এ প্রতিষ্ঠানের ব্যবসায়িক অংশীদার। আদালতের নির্দেশ অনুসারে, টাকাটা এই প্রতিষ্ঠানের নির্বাহীদের দিতে হবে। তবে আপিল করার সুযোগ আছে।

ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’ জানিয়েছে, নতুন বছরের শুরু থেকে ক্লাবের বিভিন্ন খরচ মেটাতে আর্থিক সমস্যায় ভুগছেন রোনালদো। এ জন্য ক্রুজেইরোর ২০ শতাংশ শেয়ার বিক্রি করতে চান ব্রাজিলিয়ান কিংবদন্তি।

ক্রুজেইরোর শেয়ার বিক্রির সিদ্ধান্তে বেশ খানিকটা পথ এগিয়েছেন রোনালদো। ক্লাবের অন্যতম স্পনসর ও ব্যবসায়ী ব্যক্তিত্ব পেদ্রো লুরেনকোর সঙ্গে এ নিয়ে দর–কষাকষি চলছে রোনালদোর।

শুরুর ধাপে লুরেনকো ক্রুজেইরোর ২০ শতাংশ শেয়ারের জন্য ১৫ কোটি ব্রাজিলিয়ান রিয়াল দিতে পারেন বলেও জানিয়েছে সংবাদমাধ্যম। গত বছরের নভেম্বর থেকে ক্লাবের শেয়ার বিক্রির পরিকল্পনা করছেন রোনালদো। ২০২৩ সালে ক্লাবের শক্তি বাড়াতে প্রয়োজনীয় টাকাপয়সা জোগাড় করতেই এ সিদ্ধান্ত।

গত এপ্রিলে রোনালদো ক্রুজেইরোর ৯০ শতাংশ শেয়ার কেনার কাজ সম্পন্ন করেন। খরচ পড়েছিল ৪০ কোটি ব্রাজিলিয়ান রিয়াল। ব্রাজিলের সংবাদকর্মী জায়েচ্চি কারভালহো জানিয়েছেন, রোনালদোর ২০ শতাংশ শেয়ার বিক্রির সিদ্ধান্ত নিয়ে কাজকর্ম ভালোভাবেই এগোচ্ছে। চুক্তিপত্রে এখন দুই পক্ষের সই করা বাকি।

 

Leave a Comment