২৬ মার্চ হেফাজতের কোনো কর্মসুচি ছিল না

২৬ মার্চ হেফাজতের কোনো কর্মসুচি ছিল না বাবুনগরী

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমন উপলক্ষে ২৬ শে মার্চ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সহিংসতা ছড়িয়ে পড়ে। হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির জুনায়েদ বাবুনগরী এ প্রসঙ্গে একটি বিবৃতি দিয়েছেন।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী স্বাক্ষরিত এই বিবৃতি বৃহস্পতিবার ( এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো হয়েছে।

বাবুনগরী এক বিবৃতিতে বলেছে যে ২৬  শে মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদ করার জন্য হিফাজতে ইসলামের কোন কর্মসূচি ছিল না। হেফাজতে ইসলাম একটি রাজনৈতিক ও ধর্মীয় সংগঠন। কাউকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া বা কাউকে ক্ষমতায় বসানো হেফাজতের কাজ নয়। প্রহরীটি শান্তিপূর্ণ এবং সহিংসতার বিরুদ্ধে।

সংঘর্ষের প্রসঙ্গে ব্যাখ্যা দিয়ে হেফাজতের আমির এক বিবৃতিতে বলেছিলেন, “২৬  শে মার্চ শুক্রবার একদল সন্ত্রাসী হেলমেট পরা এবং চাপাতি-রামদা নিয়ে জাতীয় মসজিদে বায়তুল মোকাররমে নিরীহ শান্ত-প্রেমী উপাসকদের আক্রমণ করেছিল।” এ ছাড়া পুলিশও পূজারীদের উপর গুলি চালায়। এই প্রসঙ্গে, সাধারণ উপাসকরা আত্মরক্ষায় গণ প্রতিরোধ গড়ে তোলেন। ‘

“সেদিন সংঘর্ষের ভিডিওগুলি পরিষ্কারভাবে দেখায় যে এই সহিংসতা কে প্ররোচিত করেছিল,” তিনি বলেছিলেন। সারা দেশের লোকেরা এই ভিডিওগুলি দেখেছেন। সেদিনের ঘটনাগুলি বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়াতেও কভারেজ পেয়েছিল। সেদিন হেফাজতে কোনও ইসলামী কর্মসূচি ছিল না। খালি রাজনৈতিক উদ্দেশ্যে হেফাজতের ১৭ জন কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে ষড়যন্ত্র মামলা করা হয়েছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *