২৪ ঘন্টায় দিনাজপুরে করোনা আক্রান্ত ২৭৫ জন : ৩ জনের মৃত্যু

করোনা শনাক্তের ৬০ শতাংশই ঢাকা বিভাগেকরোনা শনাক্তের ৬০ শতাংশই ঢাকা বিভাগে

দিনাজপুর সদর উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে কঠোর লকডাউন ঘোষনার পরও। তবে গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় নতুন করে করোনা পজিটিভ হয়েছে ২৭৫ জন । আর এর মধ্যে শুধুমাত্র দিনাজপুর সদর উপজেলায় পজিটিভ এসেছে ১৯০জনের নমুনায় । আর এছাড়া গত ২৪ ঘন্টায় দিনাজপুর সদর উপজেলায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে ।

তবে দিনাজপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত বুধবার সন্ধ্যা পর্যন্ত ৭৪৪টি নমুনা পরীক্ষা করা হয় । আর পরীক্ষায় দিনাজপুর জেলায় ২৭৫ জনের নমুনা পজিটিভ পাওয়া যায় । তবে যা আক্রান্তের হার হিসেবে ৩৭ শতাংশ । আর এর মধ্যে শুধুমাত্র সদর উপজেলায় রয়েছে ১৯০জন । তবে বৃহস্পতিবার কঠোর লকডাউনের তৃতীয় দিন ।

আর এছাড়াও জেলার বিরামপুরে ২৬, বিরলে ১৫, ফুলবাড়ীতে ১৪, পার্বতীপুরে ১৩, নবাবগঞ্জে ৫, হাকিমপুরে ৪, কাহারোলে ৪, বীরগঞ্জে ২ ও চিরিরবন্দরে ২ জন রয়েছে । তবে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুর সদর উপজেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। এরা হলেন- শহরের পাহাড়পুর ইকবাল স্কুল মোড়ের মোঃ আলম (৪৫), পুলহাট রূপম মোড়ের হাসনা বানু (৫৫) ও সিপাহী পাড়ার তমিজ উদ্দীন আহমেদ (৮২) । আর এই জেলায় করোনায় মৃত্যুবরণ করছেন ১৪৭জন ।

তবে দিনাজপুরের সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডাঃ আব্দুল কুদ্দুস জানান, দিনাজপুর সদর উপজেলায় করোনায় সংক্রমন ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায় সদর উপজেলায় কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে । কয়েকদিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা সদরে বৃদ্ধি পেয়েছে । তবে জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক সদর উপজেলায় প্রবেশের সকল পথ বন্ধ করে দেয়া হয়েছে । আর পথগুলোতে ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *