১৪ আগস্ট থেকে গণটিকা কার্যক্রম

টিকার বয়সসীমা

সারা দেশে গণটিকা কার্যক্রম ৭ আগস্ট শুরু হওয়ার কথা থাকলেও তা পিয়েছে ১৪ আগস্ট হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বৃহস্পতিবার (০৫ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. খুরশীদ আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, ‘ক্যাম্পেইন চলাকালীন আপাতত একদিন (০৭ আগস্ট) গণটিকা দেওয়া হবে। এরপর সাত দিন বন্ধ থাকবে। তারপর আবার ক্যাম্পেইন চালু হবে। তবে চলমান যে টিকাদান কর্মসূচি রয়েছে, তা অব্যাহত থাকবে।’

ডা. খুরশীদ আলম বলেন, ‘আমাদের বাকি সব পরিকল্পনা ঠিক আছে। লকডাউনে পরিবহনে সমস্যার কারণে ৭ তারিখ রান টেস্ট। ১৪ আগস্ট থেকে গণহারে টিকা কার্যক্রম শুরু হবে।’ 

করোনা সংক্রমণ প্রতিরোধে সারাদেশে গণহারে টিকা কার্যক্রম পরিচালনায় ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত দেশব্যাপী ৬ দিনের ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু হঠাৎ করেই সেই কর্ম পরিকল্পনায় পরিবর্তন আনা হয়েছে। ৬ দিনের পরিবর্তে এখন মাত্র একদিন করা হবে এই ক্যাস্পেইন। এরপর ১৪ আগস্ট থেকে শুরু হবে গণটিকা কার্যক্রম। 

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *