সৌদি পুরুষদের বাংলাদেশ, অন্য তিনটি দেশের মহিলাদের বিয়ে করতে নিষেধ করেছে

সৌদি পুরুষদের বাংলাদেশ, অন্য তিনটি দেশের মহিলাদের বিয়ে করতে নিষেধ করেছে

নিজস্ব প্রতিবেদকঃ সৌদি আরব তার পুরুষদের পাকিস্তান, বাংলাদেশ, চাদ এবং মায়ানমার থেকে নারীদের বিয়ে করতে নিষেধ করেছে, সৌদি সংবাদমাধ্যমের একটি প্রতিবেদনের বরাত দিয়ে ডন জানিয়েছে।

অনানুষ্ঠানিক পরিসংখ্যান অনুসারে, এই চারটি দেশের প্রায় পাঁচ লক্ষ নারী বর্তমানে রাজ্যে বাস করছেন।

বিদেশীদের বিয়ে করতে ইচ্ছুক সৌদি পুরুষরা এখন আরও কঠোর বিধিমালার মুখোমুখি হয়েছেন, মক্কার দৈনিকের এক প্রতিবেদনে মক্কার পুলিশ মহাপরিচালক মেজর জেনারেল আসফ আল-কুরাসির বরাত দিয়ে মক্কার একটি প্রতিবেদন বলেছে।

ডন জানিয়েছে, এই পদক্ষেপের উদ্দেশ্য সৌদি পুরুষদের বিদেশিদের সাথে বিবাহ বন্ধনে নিরুৎসাহিত করা এবং বিদেশীদের সাথে বিবাহের অনুমতি দেওয়ার আগে অতিরিক্ত আনুষ্ঠানিকতা রাখা হয়েছে, ডন জানিয়েছে।


কুরেশীর বরাত দিয়ে উদ্ধৃত করা হয়েছে, বিদেশি মহিলাদের যারা বিয়ে করতে চান তাদের প্রথমে সরকারের সম্মতি নেওয়া উচিত এবং অফিসিয়াল চ্যানেলগুলির মাধ্যমে বিবাহের আবেদন জমা দেওয়া উচিত।

কুরেশি বলেন, বিবাহবিচ্ছেদপ্রাপ্ত পুরুষদের তাদের বিবাহবিচ্ছেদের ছয় মাসের মধ্যে আবেদন করতে দেওয়া হবে না।

এই কর্মকর্তা বলেন, আবেদনকারীদের 25 বছরের বেশি বয়সী হওয়া উচিত এবং স্থানীয় জেলা মেয়র স্বাক্ষরিত পরিচয় দলিলের পাশাপাশি তার পরিবারের কার্ডের একটি অনুলিপি সহ অন্যান্য সমস্ত পরিচয় পত্রও সংযুক্ত করতে হবে।

তিনি বলেন, “আবেদনকারী যদি ইতিমধ্যে বিবাহিত হয়ে থাকে তবে তার হাসপাতালের কাছ থেকে একটি প্রতিবেদন যুক্ত করা উচিত যা প্রমাণ করে যে তার স্ত্রী হয় অক্ষম, দীর্ঘস্থায়ী রোগে ভুগছেন বা নির্বীজন,” তিনি বলেছিলেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *