সেক্স করলে কি কি উপকার হয় আপনার?

সেক্স করলে কি কি উপকার হয়

সেক্স করলে কি কি উপকার হয় আপনার? আপনি জানেন আধুনিক ওষুধ কী বলে যে নিয়মিত স্বাস্থ্যকর যৌনতা শরীরকে সুস্থ রাখে। সেক্স করলে কি কি উপকার হয় তার মধ্যে আয়ু বেড়ে যায়। তবে সাম্প্রতিক গবেষণা বারবার  সেক্স করলে কি কি উপকার হয় যৌনতার উপকারের দিকে ইঙ্গিত করে। আমি ধাপে ধাপে এমন এক ডজন সুবিধা তুলে ধরেছি।

 

সেক্স করলে কি কি উপকার হয়

সেক্স করলে কি কি উপকার হয় জাননে নাকি? সেক্স করলে কি কি উপকার হয় সেটি আপনাকে জানতেই আজকে এটার বিশদ আরোচনা করছি। সেক্স করলে কি কি উপকার হয় তার মধ্যে অনেক কিছু লিংক আছে। মাথা টানলে যেমন চুল আসে তেমনি সেক্স করলে কি কি উপকার হয় সেটির সাথে আপনার ভাল থাকা ভাল লাগা মানষিক শান্তি সবকিছুই লিংক আছে। চলুন জেনে নেওয়া যাক সবকিছু।

 

সেক্স করলে ওজন হ্রাস করে

সেক্স করলে ওজন হ্রাস করে আপনি কি আপনার ওজন নিয়ে চিন্তিত? তাহলে নিয়মিত সেক্স করুন। আধুনিক গবেষকরা বলেছেন যে নিয়মিত সেক্স করলে প্রচুর পরিমাণে ক্যালোরি পোড়ায় সেক্স করলে ওজন হ্রাস করে। যা জিম-যোগের চেয়ে অনেক বেশি কার্যকর। আপনি যখন জিমে যান, আপনি ক্লান্ত এবং নিঃসঙ্গ হয়ে যান সেক্স করলে ওজন হ্রাস করে। আপনার ইচ্ছামতো সঙ্গীর সাথে সেক্স করলেেআপনার ওজন কমে যাবে। মসেক্স করলে আপনি ক্যালোরি বার্ন করতে পারেন সেক্স করলে ওজন হ্রাস করে। নিয়মিত সেক্স করলে ক্যালোরি পোড়াতে সহায়তা করে বিশেষত ত্রিশ বছর বয়সের পরে।

সেক্স করলে কি কি উপকার হয়

সেক্স করলে হৃদরোগের ঝুঁকি হ্রাস করে

সেক্স করলে হৃদরোগের ঝুঁকি হ্রাস করে । সেক্স করলে  হার্ট অ্যাটাকের সম্ভাবনা রোধে সেক্সও দুর্দান্ত কাজ করে। সহবাসের সময় রক্ত ​​সঞ্চালন দ্রুত হয়। ফলস্বরূপ, নিয়মিত সেক্স করলে সেক্স করলে হৃদরোগের ঝুঁকি হ্রাস করে যৌনজীবন প্রায়শই হার্ট অ্যাটাক, স্ট্রোক এবং অন্যান্য হৃদরোগ প্রতিরোধে সহায়তা করে। গবেষণা বলে সেক্স করলে হৃদরোগের ঝুঁকি হ্রাস করে সেক্স করলে হৃদরোগের ঝুঁকি হ্রাস করে ।

 

সেক্স করলে সর্দি এবং জ্বর থেকে রক্ষা করে

সেক্স করলে সর্দি এবং জ্বর থেকে রক্ষা করে গবেষকরা দাবি করেছেন যে সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে, পুরোপুরি যৌন-মুক্ত জীবন যাপনের পরিবর্তে সপ্তাহে কমপক্ষে 2 থেকে 3 বার সেক্স করা লোকেরা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করেছে সেক্স করলে সর্দি এবং জ্বর থেকে রক্ষা করে। শরীর ইমিউনোপ্লোবুলিন সেক্স করলে সর্দি এবং জ্বর থেকে রক্ষা করে এ বা আইজিএতে অ্যান্টিবডি তৈরি করে। এই অ্যান্টিবডিগুলি সর্দি বা কুঁচকে প্রতিরোধ করে।

 

সেক্স করলে মেনোপজ শেষ

সেক্স করলে মেনোপজ শেষ । নিয়মিত সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে মহিলাদের হরমোনীয় ভারসাম্য বজায় রাখতে সহায়তা করে। নিয়মিত সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে মেনোপজকে দূরে রাখে সেক্স করলে মেনোপজ শেষ। মেনোপজের কাছে না আসার অর্থ মনের জীবন পাবেন সেক্স করলে মেনোপজ শেষ।

 

সেক্স করলে ব্যথা হ্রাস করে

সেক্স করলে ব্যথা হ্রাস করে জনবেন। সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে প্রতিদিনের কাজের চাপ, বয়স বৃদ্ধি ইত্যাদি বিভিন্ন কারণে হাত পা এবং মাথার ব্যথা হ’ল একটি নিত্য সমস্যা যৌন মিলনের সময় শরীর থেকে অক্সিটোসিন হরমোন নিঃসৃত হয় যা সেক্স করলে ব্যথা হ্রাস করে। সেক্স করলে কি কি উপকার হয় সেক্স করলে ব্যথা হ্রাস করে  অর্থ একটি সাধারণ উপায়ে শরীর থেকে বেরিয়ে আসা।

 

সেক্স করলে স্তন ক্যান্সার প্রতিরোধ

সেক্স করলে স্তন ক্যান্সার প্রতিরোধ সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে আধুনিক জীবনধারা আমাদের অনেক রোগের সম্ভাবনা বাড়িয়ে দিয়েছে। মহিলাদের ব্রেস্ট ক্যান্সার স্বাভাবিক বলে মনে হয়। তবে সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে স্তন ক্যান্সারে আক্রান্তের সংখ্যা বিশ্বে সবচেয়ে বেশি। মৃত্যুর হারও কম নয়। চিকিত্সা সেক্স করলে স্তন ক্যান্সার প্রতিরোধ শরীরের জন্যও মারাত্মক। আধুনিক গবেষণা বলছে যে একটি নির্দিষ্ট অংশীদারের সাথে নিয়মিত যৌন মিলন স্তন ক্যান্সারের ঝুঁকিকে অনেক হ্রাস করে।

 

সেক্স করলে প্রোস্টেট ক্যান্সার প্রতিরোধ

সেক্স করলে প্রোস্টেট ক্যান্সার প্রতিরোধ করবে। মহিলারা যেমন স্তন ক্যান্সারে আক্রান্ত হন তেমনি পুরুষরা প্রস্টেট ক্যান্সারেও বেশি আক্রান্ত হন। 20 থেকে 50 বছর বয়সের মধ্যে পুরুষদের উপর করা গবেষণায় দেখা গেছে যে নিয়মিত সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে পুরুষদের মধ্যে প্রস্টেট ক্যান্সারের ঝুঁকি অনেকাংশে সেক্স করলে প্রোস্টেট ক্যান্সার প্রতিরোধ হ্রাস করে। গবেষকরা বলেছেন, দিনে কমপক্ষে একবার পুরুষদের বীর্যপাত হওয়া প্রয়োজন সেক্স করলে প্রোস্টেট ক্যান্সার প্রতিরোধ। এটি কোনও মানসিক ব্যাধি নয়, এটি শারীরিক প্রয়োজন।

 

সেক্স করলে মূত্রাশয় রোগ প্রতিরোধ

সেক্স করলে মূত্রাশয় রোগ প্রতিরোধ করে। নিয়মিত সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যেপ্রস্টেটের মতো মূত্রাশয়ের রোগ প্রতিরোধ করতেও সহায়তা করে। মূত্রাশয়টি মূত্রনালী সহ সংলগ্ন অঞ্চলের পেশীগুলিকে সক্রিয় রাখে সেক্স করলে মূত্রাশয় রোগ প্রতিরোধ তাই সেক্স করলে উপকার । সেক্স করলে মূত্রাশয় রোগ প্রতিরোধ শরীর সুস্থ থাকে সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে।

 

সেক্স করলে স্ট্রেস এবং উচ্চ রক্তচাপ

সেক্স করলে স্ট্রেস এবং উচ্চ রক্তচাপ কমায়। নিয়মিত সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে স্ট্রেস হ্রাস করে। কোন প্রোগ্রাম অনুমোদিত সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে, যে কোনও অনুমোদিত, কোনও আবশ্যক। শুধু এটিই নয় সেক্স করলে স্ট্রেস এবং উচ্চ রক্তচাপ, নিয়মিত যৌনতার সাহায্যে আপনি নিম্ন রক্তচাপ থেকে মুক্তি পেতে পারেন। আপনি যদি নিয়মিত সেক্স করেন তবে আপনার ঘুম ভাল হবে। এবং ভাল ঘুম মানে উদ্বেগমুক্ত মন।

 

সেক্স করলে মন ভাল করে

সেক্স করলে মন ভাল করে সেটি আপনি যদি ভাল ঘুমান, যদি শরীরে রক্ত ​​সঞ্চালন ভাল হয় বা স্ট্রেস হ্রাস পায় তবে মন ভাল থাকবে এটাই স্বাভাবিক। সেক্স করলে মন ভাল করে নিয়মিত যৌনতা মেজাজকে উন্নত করতে পাশাপাশি মেজাজের সমস্যাগুলিতেও সহায়তা করে। কাজে উত্সাহ আসে সঙ্গীর সাথে সম্পর্ক আরও দৃঢ় হয়।

 

সেক্স করলে গর্ভাবস্থার সমস্যার ঝুঁকি হ্রাস করে

সেক্স করলে গর্ভাবস্থার সমস্যার ঝুঁকি হ্রাস করে জানেন নাকি? সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে গর্ভবতী মহিলাদের হাইপারটেনশনের সমস্যাগুলি খুব বেদনাদায়ক। ফলস্বরূপ, শরীরের কিছু অংশ প্রায়শই কাজ বন্ধ করে দেয়। সেক্স করলে গর্ভাবস্থার সমস্যার ঝুঁকি হ্রাস করে এর পোশাকের নাম প্রিক্ল্যাম্পসিয়া। তবে সেক্স করলে কি কি উপকার হয় তারমধ্যে আপনি যদি নিয়মিত সেক্স করেন তবে আপনি সহজেই প্রিক্ল্যাম্পসিয়া থেকে মুক্তি পেতে পারেন।

 

সেক্স করলে গন্ধ বোঝার ক্ষমতা বৃদ্ধি করে

সেক্স করলে গন্ধ বোঝার ক্ষমতা বৃদ্ধি করে। তবে শেষ কথাটি শুনে আমি অবাক হয়েছি যে নিয়মিত সেক্স গন্ধের সক্ষমতা বাড়ায়। আধুনিক গবেষকরা কমপক্ষে দাবি করেছেন। সেক্স করলে গন্ধ বোঝার ক্ষমতা বৃদ্ধি করে ঠিক আছে তো , সেক্স করোনার পরীক্ষার জন্য ব্যবহার করা যেতে পারে? গবেষকরা এত অদ্ভুত প্রশ্নের উত্তর দেননি।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *