সারি সারি ফাঁসির মঞ্চ সোহরাওয়ার্দীতে

সারি সারি ফাঁসির মঞ্চ সোহরাওয়ার্দীতে

অভিনেত্রী কাজী নওশাবা সোহরাওয়ার্দী উদ্যানে নির্বিচারে গাছ কাটার বিরুদ্ধে এই ব্যতিক্রমী প্রতিবাদে অংশ নিয়েছেন। তাঁর সাথে ছিলেন চলচ্চিত্র নির্মাতা শাহাদাত রাসেল, অভিনেতা মনীষা আর্কি এবং নাট্যকর্মী আলী আফসার।

সোমবার (১০ মে) সোহরাওয়ার্দী চত্বরে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় কাজী নওশাবা সহ এই শিল্পীরা প্রতীকী ঝুলন্ত মঞ্চ তৈরি করে গাছ কেটে ফেলার আশঙ্কা দেখিয়েছিলেন। ফাঁসিতে দাঁড়িয়ে তিনজন সামাজিক দূরত্ব বজায় রেখেছেন। এ ছাড়া বিকাশের প্রতীক হিসাবে তাঁর হাতে একটি কুড়াল নিয়ে আরও একজন ছিলেন।

সোহরাওয়ার্দীর বন উজানের বিষয়ে জানতে চাইলে নওশাবা বলেছিলেন, “প্রকৃতি ধ্বংস করে বিকাশ করা কি সত্যই জরুরি?” আমি উন্নয়নের পক্ষে, তবে প্রকৃতি বান্ধব উন্নয়ন চাই। আমি মনে করি না যে কোনও বুদ্ধিমান ব্যক্তি প্রকৃতি ধ্বংস করে উন্নয়ন চাইবে। প্রকৃতি আমাদের মূল। সুতরাং উত্সাহিত এমন উন্নয়ন চাই না। ‘

“এটি কেবল সোহরাওয়ার্দীর বন উজানের কথা নয়, আমরা বিশ্বজুড়ে বন উজানের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি,” প্রতিবাদকারীরা বলেছেন। আমরা প্রতীকী গাছের আকারে ফাঁসিতে দাঁড়িয়েছিলাম।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *