সাংবাদিক কনক সারোয়ার ও দেলোয়ারকে গ্রেপ্তারের পরোয়ানা

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রবাসী সাংবাদিক কনক সারোয়ার ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা দেলোয়ার হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন।এই তথ্য নিশ্চিত করেছেন ওই ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন।

আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর ও উসকানিমূলক তথ্য প্রচারের অভিযোগে গত বছরের অক্টোবর মাসে কনক সারোয়ার ও দেলোয়ারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। মামলাটি তদন্ত শেষে তাঁদের বিরুদ্ধে ঢাকার আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। আজ মঙ্গলবার পুলিশের দেওয়া অভিযোগপত্র আমলে নিয়ে পলাতক আসামি কনক সারোয়ার ও দেলোয়ারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত। ওই পরোয়ানা তামিল বিষয়ে ২২ নভেম্বর প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন ট্রাইব্যুনাল।

এদিকে ডিজিটাল মাধ্যম ব্যবহার করে সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যা, উসকানিমূলক বক্তব্য প্রচারের অভিযোগে গ্রেপ্তার আছেন সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন সরকার। তাঁর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করা হয়েছে।

আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, নুসরাত শাহরিনের জামিন আবেদন নাকচ করেছেন ঢাকার মহানগর দায়রা জজ আদালত। ছয় বছর আগে ২০১৫ সালে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলায় গ্রেপ্তার হয়েছিলেন সাংবাদিক কনক সারোয়ার। পরে তিনি জামিনে ছাড়া পান।

Leave a Comment