সাংবাদিকদেরকে দেশের সাফল্য তুলে ধরতে আহ্বান তথ্যমন্ত্রীর

দেশের সাফল্য তুলে ধরে ভবিষ্যতের স্বপ্ন রচনা করে জাতিকে এগিয়ে নিতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

আজ সোমবার সন্ধ্যায় রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে এক ইফতার মাহফিলে তথ্যমন্ত্রী এ আহ্বান জানান। চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম (চবিসাফ), ঢাকা এই অনুষ্ঠানের আয়োজন করে। তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

হাছান মাহমুদ বলেন, সাংবাদিকেরা তাঁদের লেখনীর মধ্য দিয়ে সমাজকে সঠিক খাতে প্রবাহিত করতে পারে। সমাজের তৃতীয় নয়ন খুলে দিয়ে দায়িত্বশীলদের আরও দায়িত্ববান করতে পারেন তাঁরা। স্বাধিকার আদায়ের আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতাসংগ্রাম, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা–উত্তরকালে দেশ গঠনে সাংবাদিকেরা অসামান্য ভূমিকা রেখেছেন।

ইউক্রেন যুদ্ধের কারণে পুরো বিশ্বে অস্থিরতা বিরাজ করছে। সেই সুযোগ নিয়ে বাংলাদেশেও নানাভাবে অস্থিরতা তৈরির অপচেষ্টা চলছে বলে দাবি করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, এর মধ্যেও সম্প্রতি প্রকাশিত বিশ্বব্যাংকের প্রতিবেদনে বলা হয়েছে, ২০২০ সালের তুলনায় বাংলাদেশে ২০২১ সালে দারিদ্র্য শূন্য দশমিক ৬ শতাংশ কমেছে। দারিদ্র্য যেখানে আগে ১২ দশমিক ৫ শতাংশ ছিল, সেটি এখন ১১ দশমিক ৯ শতাংশে দাঁড়িয়েছে।

হাছান মাহমুদ বলেন, ‘বিশ্বব্যাংক এত যাচাই–বাছাই করে রিপোর্ট করে আমাদের প্রশংসা করেছে। বিশ্বে অস্থিরতার মধ্যেও বাংলাদেশ অকল্পনীয় প্রবৃদ্ধি অর্জন করছে—এ বিষয়গুলো তুলে ধরার জন্য সাংবাদিকদের অনুরোধ জানাই। কারণ, সাফল্যের চিত্র আমাদের ভবিষ্যতের স্বপ্ন দেখায়। আর স্বপ্নহীন মানুষ যেমন এগোতে পারে না, স্বপ্নহীন জাতিও এগোতে পারে না। সরকারের সমালোচনা থাকবে কিন্তু পাশাপাশি জাতিকে এগিয়ে নিতে সাফল্যের চিত্রও তুলে ধরতে হবে।’

চবিসাফ, ঢাকার সভাপতি শাহীন উল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মহাসচিব আইয়ুব ভুঁইয়া। এ সময় সাংসদ ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, জ্যেষ্ঠ সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, আবদুল জলিল ভুঁইয়া, জাতীয় প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আকতার হোসেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব প্রমুখ উপস্থিত ছিলেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *