সহজে আমেরিকা যাওয়ার উপায়

সহজে আমেরিকা যাওয়ার উপায়

সহজে আমেরিকা যাওয়ার উপায় অনেকেই খুজেন। আবার অনেকে বলেন, বাংলাদেশ থেকে আমেরিকা মনে হতো হাতে চাঁদের দেশ পাওয়া। চাঁদের এক বুড়ি মনে মনে ঘুরছে আর সেখানকার লোকেরা লাল-নীল ফিতা ছুঁড়ে জীবনের রঙিন, ঝলমলে ঝর্ণায় ডুবে যাচ্ছে। আহা! সেই দেশ দেখতে কেমন? একবার যদি ওখানে যেতে পারতাম?

 

সহজে আমেরিকা যাওয়ার উপায়

সহজে আমেরিকা যাওয়ার উপায় কিন্তু তা কি কখনো সম্ভব? কিছুদিন আগে লটারির মাধ্যমে অনেকেই আমেরিকায় যাতায়াত করলেও ডোনাল্ড ট্রাম্প দেশটির প্রেসিডেন্ট হওয়ার পর তা বন্ধ হয়ে গেছে! কিন্তু এই পরিস্থিতিতেও আমেরিকায় যাওয়ার কিছু সহজ উপায় রয়েছে। সহজে আমেরিকা যাওয়ার উপায় যদিও ট্রাম্প প্রশাসন তার অভিবাসন নীতিতে বড় ধরনের পরিবর্তন করেছে, এখনও চাকরি, পরিবার এবং শিক্ষা সহ বেশ কয়েকটি বিভাগে মার্কিন ভিসা পাওয়ার সহজ উপায় রয়েছে। যার মধ্যে একটি ‘কর্মসংস্থান-ভিত্তিক’ সহজে আমেরিকা যাওয়ার উপায় সিরিজ।

 

গবেষণা কাজে আমেরিকার ভিসা

গবেষণা কাজে আমেরিকার ভিসা এর মধ্যে কয়েকটি বিষয়কে অগ্রাধিকার দেওয়া হয়। উদাহরণস্বরূপ, একটি বিষয়ে অসাধারণ দক্ষতা এবং একটি নির্দিষ্ট ক্ষেত্রে দক্ষতা। এছাড়াও, গবেষণার ক্ষেত্রে আপনার ভাল দক্ষতা থাকলে, গবেষণা কাজে আমেরিকার ভিসা আপনি একটি গবেষণা প্রতিষ্ঠানে চাকরির জন্য ভিসা পেতে পারেন। যাইহোক, এই ক্ষেত্রে নির্দিষ্ট শংসাপত্র প্রয়োজন হয় গবেষণা কাজে আমেরিকার ভিসা।.

যদি একজন ব্যক্তির ব্যতিক্রমী দক্ষতা বা উচ্চ শিক্ষা থাকে তবে তিনি স্থায়ী চাকরির জন্য আবেদন করতে পারেন। এক্ষেত্রে গবেষণা কাজে আমেরিকার ভিসা আপনার দক্ষতার উপর ভিত্তি করে আমেরিকান কোম্পানির চাকরির অফার লেটার থাকতে হবে।

 

আমেরিকা ভিসার দাম কত

আমেরিকা ভিসার দাম কত দক্ষ কর্মী বা দক্ষ পেশাদাররা এই ক্যাটাগরিতে ভিসা পেতে পারেন। তবে দক্ষতা সংক্রান্ত আমেরিকান কোম্পানির চাকরির অফার লেটার থাকতে হবে। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে কর্মীদের খুঁজে পাওয়া সহজ কিনা সহজে আমেরিকা যাওয়ার উপায় তা পরীক্ষা করে দেখুন আমেরিকা ভিসার দাম কত। কারণ এ বিষয়ে দক্ষ জনবল থাকলে ভিসা পাবেন না।

 

আমেরিকা ওয়ার্ক পারমিট ভিসা

আমেরিকা ওয়ার্ক পারমিট ভিসা মার্কিন যুক্তরাষ্ট্র বিশেষ অভিবাসীদের ভিসা দেয়। দেশটির অভিবাসন ও জাতীয়তা আইন (আমেরিকা ওয়ার্ক পারমিট ভিসা) এর বিধানের অধীনে অভিবাসীদের স্থায়ী কাজের ভিসা দেওয়া হয়। এর মধ্যে রয়েছে স্বামী-স্ত্রী, চিকিৎসক, সশস্ত্র বাহিনীর সদস্য, ইরাক ও আফগানিস্তানের ভাষা জানেন এবং ইংরেজিতে অনুবাদ করতে পারেন এমন ব্যক্তি, ধর্মীয় ব্যক্তিত্ব বা কর্মী সহজে আমেরিকা যাওয়ার উপায়, আমেরিকা ওয়ার্ক পারমিট ভিসা। আবার এর জন্য কোনো কাজের অফার লেটারের প্রয়োজন নেই।

 

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে, আমেরিকায় গিয়ে উদ্যোক্তা হওয়ার টাকা থাকলে ভিসা পেতে পারেন। যাইহোক, আপনি যদি এই ক্যাটাগরিতে ভিসা পেতে চান তবে আপনাকে সেখানে গিয়ে ব্যবসা শুরু করতে হবে এবং কমপক্ষে 10 জন আমেরিকানকে নিয়োগ দিতে হবে। আপনাকে বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে কমপক্ষে সহজে আমেরিকা যাওয়ার উপায় কোটির বেশি বাংলাদেশী টাকা বিনিয়োগ করতে হবে।

কর্মসংস্থান ভিত্তিক চাকরির অফার: যদি কোনও আমেরিকান সংস্থা আপনাকে সেখানে কাজ করার সুযোগ সহ একটি অফার লেটার পাঠায় তবে আপনি ভিসা পেতে পারেন সহজে আমেরিকা যাওয়ার উপায়। সেক্ষেত্রে, কোম্পানিকে প্রথমে দেশের শ্রম বিভাগ (DOL) থেকে একটি শংসাপত্র নিতে হবে এবং অভিবাসী শ্রমিকদের নিয়োগের অনুমতির জন্য আবেদন করতে হবে। এই বিভাগে, মার্কিন যুক্তরাষ্ট্র প্রতি বছর 140,000 ভিসা প্রদান করে।

পরিবার বা পত্নী: আপনি সহজেই মার্কিন যুক্তরাষ্ট্রে ভিসা পেতে পারেন যদি আপনার পরিবারের নাগরিকত্ব থাকে বা আইনত বৈধ অংশীদার থাকে। যেকোনো আমেরিকান নাগরিক তার স্ত্রীকে সেখানে নিয়ে যাওয়ার জন্য সরকারের কাছে আবেদন করতে পারেন।

 

আমেরিকা মাল্টিপল ভিসা কি

আমেরিকা মাল্টিপল ভিসা কি আপনি আমেরিকান নাগরিকের সাথে জড়িত থাকলেও সেখানে যাওয়ার অনুমতি পেতে পারেন। তবে, বাগদানটি বৈধ হতে হবে এবং বাগদানের কমপক্ষে দুই বছর পর হতে হবে। তারপর যার সাথে আপনি নিযুক্ত আছেন আমেরিকা মাল্টিপল ভিসা কি তিনি আপনাকে আমেরিকা নিয়ে যাওয়ার জন্য আবেদন করতে পারেন। এই ক্ষেত্রে, প্রথমবার আপনি কমপক্ষে 90 দিনের ভিসা আমেরিকা মাল্টিপল ভিসা কি পাবেন।

সহজে আমেরিকা যাওয়ার উপায়

অধ্যয়ন: আপনি পড়াশোনা করার জন্য মার্কিন ভিসা পেতে পারেন। তবে এই প্রক্রিয়ায় আপনি সেখানে থাকার স্থায়ী অনুমতি পাবেন না। তবে পড়াশুনা করার সময় যদি আপনি আপনার সাথে সম্পর্কিত কোন প্রতিষ্ঠান থেকে চাকরির অফার পান তবে আপনি ফিরে আসতে পারেন এবং আবার যেতে পারেন।

আজ আমরা আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে কথা বলছি। শুধু বাংলাদেশ নয়, বিশ্বের অনেক মানুষের কাছে আমেরিকা যাওয়া স্বপ্নের মতো। এ কারণেই ‘আমেরিকান ড্রিম’ শব্দটি সারা বিশ্বে প্রচলিত। আমেরিকায় পাড়ি জমান। সাথে তাৎক্ষণিক গ্রীন কার্ড পেয়ে যান। গ্রিন কার্ডধারীরা 21 বছরের কম বয়সী অবিবাহিত সন্তানদের স্ত্রী, সন্তান, বাবা-মা, ভাই-বোনসহ ফিরিয়ে নিতে পারতেন। প্রতি বছর, সারা বিশ্ব থেকে 55,000 মানুষ ডিভি ভিসার মাধ্যমে আমেরিকান গ্রিন কার্ড ধারণের সুযোগ পান। DV লটারি সিস্টেম বর্তমানে বাংলাদেশের জন্য বন্ধ। সেখানে বসবাসকারী বাঙালিদের বেশিরভাগই সহজে আমেরিকা যাওয়ার উপায় হয় ডিভি লটারি পদ্ধতিতে বা চেইন-মাইগ্রেশনের মাধ্যমে আমেরিকায় গেছেন।

 

বাংলাদেশ থেকে আমেরিকায় স্টুডেন্ট ভিসা

বাংলাদেশ থেকে আমেরিকায় স্টুডেন্ট ভিসা পড়াশোনার জন্য আমেরিকা বিশ্বের সেরা পছন্দ। প্রতি বছর সারা বিশ্ব থেকে হাজার হাজার শিক্ষার্থী স্টুডেন্ট ভিসায় আমেরিকায় পড়াশোনা করতে আসে। দেশে পাঁচ হাজারের বেশি কলেজ-বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ থেকে আমেরিকায় স্টুডেন্ট ভিসা পড়াশোনার সুযোগ রয়েছে সহজে আমেরিকা যাওয়ার উপায় বাংলাদেশ থেকে আমেরিকায় স্টুডেন্ট ভিসা। হল:

  • কমপক্ষে এইচএসসি পাস বা সমমানের সার্টিফিকেট।
  • ইংরেজিতে ভালো দক্ষতা।
  • টাকা জমার বিবৃতি


যে কেউ এই শর্ত পূরণ সাপেক্ষে একটি ছাত্র ভিসার জন্য আবেদন করতে পারেন. এছাড়াও, আপনি যদি পড়াশোনায় ভাল হন এবং ইংরেজিতে ভাল দক্ষতা রাখেন, আপনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে 100% স্কলারশিপের জন্য আবেদন করতে পারেন। এই ক্ষেত্রে, সুবিধা হল কোন ব্যাঙ্ক ব্যালেন্স স্টেটমেন্টের প্রয়োজন নেই।

আমেরিকা ভ্রমন

আমেরিকা ভ্রমন বাংলাদেশ থেকেও ট্যুরিস্ট ভিসায় আমেরিকা যেতে পারেন আমেরিকা ভ্রমন।

  • চরিত্রহীন শরৎ চন্দ্র চ্যাটার্জি Pdf ডাউনলোড
  • পাঁচ থেকে ছয়টি দেশে ভ্রমণের রেকর্ড।
  • ইংরেজিতে ভালো দক্ষতা।
  • ভ্রমণ ব্যয় পরিচালনা করার ক্ষমতার প্রমাণ হিসাবে ব্যাঙ্ক ব্যালেন্সের বিবৃতি।
  • স্থায়ী ঠিকানার প্রমাণ।

 

প্রাথমিকভাবে আমেরিকা ভ্রমন এই প্রয়োজনীয়তাগুলি পূরণ করার জন্য একটি মার্কিন ট্যুরিস্ট ভিসার জন্য এটি যথেষ্ট। তারা ভিসা ইন্টারভিউ চলাকালীন আপনার কথোপকথনের উপর ভিত্তি করে আমেরিকা ভ্রমন আপনার সামাজিক অবস্থা এবং আপনার উদ্দেশ্যের বৈধতা যাচাই করবে আমেরিকা ভ্রমন। যাইহোক, আপনার ব্যক্তিত্বের উপর ভিত্তি করে তাদের অন্যান্য নথিরও প্রয়োজন সহজে আমেরিকা যাওয়ার উপায় হতে পারে।

বাংলাদেশ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে ভিসা বিনিয়োগ করুন:

আমেরিকা একটি মুক্ত অর্থনীতির দেশ। আপনি চাইলে দেশে বিনিয়োগও করতে পারেন। বিনিয়োগ ভিসার জন্য আমেরিকায় যাওয়ার জন্য মূলত দুটি উপায় রয়েছে। সময় লাগতে পারে। দ্বিতীয় পদ্ধতি হল E2-ভিসা। এই পদ্ধতিতে এক কোটি টাকা বিনিয়োগ করে ভিসা পাওয়া যাবে। ব্যবসায়ী হয়ে আমেরিকায় থাকতে হবে। এই ভিসায় আপনি কখনই আমেরিকান গ্রীন কার্ড পাবেন না। বছরের পর বছর ভিসা নবায়ন করতে হবে।

 

আমেরিকা কাজের ভিসা ২০২২

আমেরিকা কাজের ভিসা ২০২২ আমরা সবাই আমেরিকাকে একটি নেতৃস্থানীয় দেশ হিসেবে চিনি। এদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক সিদ্ধান্ত নেওয়া হয়। সারা বছরই এদেশে বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলন আমেরিকা কাজের ভিসা ২০২২ অনুষ্ঠিত হয়। সম্মেলনে অংশগ্রহণের জন্য আমন্ত্রণপত্র সংগ্রহ করে বাংলাদেশ থেকে আমেরিকায় যাওয়া সম্ভব। সম্মেলনে যোগদানের জন্য অনলাইনে অনুসন্ধান করুন এবং নিবন্ধন করুন। তারপর তারা আপনার মেইলে একটি আমন্ত্রণ পত্র পাঠাবে। আপনার যোগ্যতা যাচাই আমেরিকা কাজের ভিসা ২০২২সাপেক্ষে দূতাবাস আপনাকে একটি ভিসা প্রদান করবে

 

দ্রুত গ্রীন কার্ড পাওয়ার সবচেয়ে সহজ উপায়

দ্রুত গ্রীন কার্ড পাওয়ার সবচেয়ে সহজ উপায় হল আমেরিকার ভিসা পাওয়া এবং আমেরিকান নাগরিককে বিয়ে করা। জনপ্রিয় সেলিব্রিটিরাও দেশে বসে একজন অসাধারণ ব্যক্তিত্ব হিসেবে দ্রুত গ্রীন কার্ড পাওয়ার সবচেয়ে সহজ উপায় আমেরিকান গ্রিন কার্ডের জন্য আবেদন করতে পারেন। আপনার যদি যোগ্যতা থাকে তবে আপনি আমেরিকাতেও পার্টনার হিসেবে দ্রুত গ্রীন কার্ড পাওয়ার সবচেয়ে সহজে আমেরিকা যাওয়ার উপায় যেতে পারেন।

গ্রীন কার্ড পাওয়ার সবচেয়ে সহজ উপায়

এছাড়াও, অনেকে অবৈধভাবে আমেরিকা যেতে পছন্দ করে। যেমন অনেকে কন্ট্রাক্ট ম্যারেজ করে আমেরিকা যাওয়ার চেষ্টা করে। কিন্তু সাফল্যের সম্ভাবনা থাকলেও অনেক টাকা খরচ হয়। এতে অর্থ হারানোর সম্ভাবনা যেমন থাকে তেমনি কারো জীবন হারানোর সম্ভাবনা থাকে। তাই আমেরিকায় যাওয়ার জন্য বেআইনি পথ নেওয়া উচিত নয়

এই স্বপ্নের দেশে বসবাসকারী সবাই সমান ক্ষমতার অধিকারী। ডাস্টবিনে ধুলো নেই, দুর্গন্ধ নেই, চাঁদাবাজি নেই, আমলাতান্ত্রিক হয়রানি নেই। যে কারণে মানুষ আমেরিকার স্বপ্ন পূরণের আশা করছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *