শেরপুর বাজারে আগুনে ৯ দোকান পুড়ল

শেরপুর বাজারে আগুনে ৯ দোকান পুড়লশেরপুর বাজারে আগুনে ৯ দোকান পুড়ল

শেরপুর সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের কুসুমহাটি বাজারে আগুনে ৯টি দোকান পুড়ে গেছে। আজ শুক্রবার সকালে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত।

ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে ছয়টার দিকে স্থানীয় লোকজন কুসুমহাটি বাজারের একটি দোকান থেকে আগুনের কালো ধোঁয়া বের হতে দেখেন। বাতাস থাকায় মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে বাজারে অবস্থিত ইলেকট্রনিক, জুয়েলারি, মনিহারি, স্টেশনারি, প্রসাধনসামগ্রী, ওষুধের দোকানসহ ৯টি দোকান পুড়ে যায়। খবর পেয়ে শেরপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীকে নিয়ে প্রায় দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ব্যবসায়ীরা বলছেন, অগ্নিকাণ্ডে তাঁদের প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত একটি ইলেকট্রনিক পণ্যের দোকানের মালিক স্বপন মিয়া বলেন, ঈদের তিন দিন আগে ঢাকা থেকে ২৮ লাখ টাকার ইলেকট্রনিক পণ্য কিনে আনেন তিনি। এ ছাড়া দোকানে বিভিন্ন পণ্য দিয়ে ভরা ছিল। শুক্রবার সকালে আগুন লাগার খবর পেয়ে দৌড়ে এসে দেখেন, পুরো দোকান পুড়ে গেছে। সীমান্ত মেডিকেলের মালিক মহসীন আলী বলেন, তাঁর দোকানে প্রায় ৩০ লাখ টাকার ওষুধ ছিল। আগুনে সব পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের শেরপুর কার্যালয়ের কর্মকর্তা এ এস এম মহসীন বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। তবে কার দোকান থেকে সূত্রপাত, তা জানা সম্ভব হয়নি। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করে তাঁরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমাণ নিরূপণে কাজ চলছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারি নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়া হবে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *