শিশুদের চুল কেটে দেওয়াকে ‘ওয়ান কাইন্ড অব শাসন’ বললেন সংসদ সদস্য

নারায়ণগঞ্জের আড়াইহাজারে চুরির অপবাদে তিন শিশুর হাত বেঁধে গ্রামে ঘোরানোর পর দুই শিশুর চুল কেটে দেওয়ার ঘটনাকে ‘শাসন’ বললেন স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম (বাবু)। আজ বুধবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা আদালত প্রাঙ্গণে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বলেন, ‘ওরা চুরি করার পর মেয়র মুরব্বি হিসেবে শাসন করেছেন শুধু। পরে তিনি বাজারে সেলুনে গেলে ফারুক নামের একজন ওই শিশুদের তাঁর কাছে নিয়ে যান। পরে তিনি দেখেন, মাদ্রাসাপড়ুয়া শিশুদের চুল উদ্ভট। তখন তিনি শিশুদের চুল সুন্দর করে কেটে গোসল করিয়ে মাদ্রাসায় দিয়ে আসেন। “দিস ইজ দ্য ওয়ান কাইন্ড অব শাসন”। শাসন আর আদর না থাকলে সভ্যতা গড়ে ওঠে না।’

হাত বেঁধে গ্রাম ঘোরানোর পর এবড়োখেবড়ো করে চুল কেটে দেওয়াকে ‘শাসন’ বলছেন কি না, জানতে চাইলে সংসদ সদস্য বলেন, ‘আমি এমনটি শুনিনি। এমন কোনো ছবিও দেখিনি।’

চুরির অপবাদে শিশুদের চুল কেটে দেওয়ার ঘটনায় করা মামলার প্রধান আসামি মেয়র হালিম সিকদার ‘গা ঢাকা দিয়েছেন’ বলছে পুলিশ। তবে বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত মামলার বাদীসহ ভুক্তভোগী তিন শিশু ও তাদের অভিভাবকদের নিয়ে মেয়রকে আদালত এলাকায় অবস্থান করতে দেখা গেছে। এ সময় মেয়রকে আদালত প্রাঙ্গণের বাইরে আইনজীবী ফজলে রাব্বীর চেম্বারে যেতে দেখা যায়। ফজলে রাব্বী সংসদ সদস্য নজরুল ইসলামের ভগ্নিপতি। বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত সংসদ সদস্যও আদালত প্রাঙ্গণে উপস্থিত ছিলেন। এর কিছুক্ষণ পর চলে যান।

হালিম সিকদার আড়াইহাজারের গোপালদী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। অন্যদিকে নজরুল ইসলাম ওই এলাকার সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি। স্থানীয়ভাবে হালিম সিকদার সংসদ সদস্যের অনুসারী হিসেবে পরিচিত।

মেয়র ও সংসদ সদস্যের একই সময়ে আদালত প্রাঙ্গণে উপস্থিত হওয়া নিয়ে মেয়রের আগাম জামিন নিয়ে আদালতপাড়ায় গুঞ্জন ওঠে। এ বিষয়ে সংসদ সদস্য নজরুল ইসলাম বলেন, তাঁর সংসদীয় এলাকায় মেঘনা নদীতে ফেরি চলাচলের বিষয়ে কথা বলতে তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে এসেছিলেন। পরে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি রকিব উদ্দিন আহমেদ তাঁকে দুপুরের খাবারের দাওয়াত দিলে তিনি তাঁর কক্ষে যান।

তবে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি রকিব উদ্দিন বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘সংসদ সদস্য কেন এসেছিলেন, আমি আসলে জানি না। আমি ব্যস্ত ছিলাম। দুপুরের খাবারের কোনো বিষয় ছিল না।’

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, শিশু নির্যাতনের বিষয়ে সংসদ সদস্যের সঙ্গে তাঁর কোনো কথা হয়নি। তিনি বিভিন্ন কারণে তাঁর কাছে আসতে পারেন বলে তিনি মন্তব্য করেন।

গত সোমবার সকালে চুরির অপবাদে আড়াইহাজারে ৭, ৮ ও ১১ বছর বয়সী তিন শিশুর হাত বেঁধে গ্রাম ঘোরানোর পর দুই শিশুর মাথার চুল কেটে দেওয়া হয়। এ ঘটনায় মঙ্গলবার নির্যাতনের শিকার এক শিশুর বাবা বাদী হয়ে মেয়র হালিম শিকদারসহ চারজনের নাম উল্লেখ ও চার থেকে পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা করেন। পুলিশ মামলার দুই আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *