শারীরিক উপস্থিতিতে কার্যক্রম চালাতে পারবেন হাইকোর্ট

এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয় থেকে আয়কর আদায় থেকে বিরতএশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয় থেকে আয়কর আদায় থেকে বিরত

হাইকোর্ট বিভাগের যেসব বেঞ্চ শারীরিক উপস্থিতিতে আদালতের কার্যক্রম পরিচালনা করতে ইচ্ছুক, সেসব বেঞ্চ নির্ধারিত তারিখ থেকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে শারীরিক উপস্থিতিতে আদালতের কার্যক্রম পরিচালনা করতে পারবেন। প্রধান বিচারপতির নির্দেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রোববার এই তথ্য জানা গেছে।

রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইকোর্ট বিভাগের যেসব বেঞ্চ শারীরিক উপস্থিতিতে আদালতের কার্যক্রম পরিচালনা করতে ইচ্ছুক, সেসব বেঞ্চ কর্তৃক নির্ধারিত তারিখ হতে স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করে প্রয়োজনীয় সুরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ করে শারীরিক উপস্থিতিতে আদালতের কার্যক্রম পরিচালনা করতে পারবেন।

এর আগে ৮ আগস্ট এক বিজ্ঞপ্তিতে সুপ্রিম কোর্ট প্রশাসন জানায়, ২০২০ সালের আদালত কর্তৃক তথ্যপ্রযুক্তি ব্যবহার আইন ও জারি করা প্র্যাকটিস ডাইরেকশন অনুসরণ করে ভার্চুয়াল পদ্ধতির মাধ্যমে ১১ আগস্ট থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সব বেঞ্চে ১১ আগস্ট থেকে বিচারিক কার্যক্রম পরিচালিত হবে।

এরপর ১১ আগস্ট থেকে ভার্চুয়াল উপস্থিতিতে বিচারকাজ পরিচালনায় হাইকোর্টের পৃথক ৫৩টি বেঞ্চ গঠন করে দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ১১ আগস্ট থেকে ভার্চুয়াল উপস্থিতিতে বেঞ্চগুলোর কার্যক্রম চলে আসছিল। এ অবস্থায় রোববার নতুন ওই নির্দেশনা আসল।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *