ল্যাশলি বিয়াঙ্কা প্রথম দিনে চমক দেখালেন

জনপ্রিয় প্রতিষ্ঠান ‘ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লুডব্লুই)’পেশাদার রেসলিংয়ের সবচেয়ে বড় । তবে আর ডব্লুডব্লুইর বার্ষিক সবচেয়ে বড় ইভেন্টের নাম রেসলম্যানিয়া।আয়োজিত হয়ে আসছে এটি ১৯৮৫ সাল থেকে। তবে আজ ছিল সেই রেসলম্যানিয়ার ৩৭তম সংস্করণের প্রথম দিনের খেলা।ড্রু ম্যাকিন্টায়ার, ববি ল্যাশলি, সাশা ব্যাঙ্কস, বিয়াঙ্কা বেলেয়ার, শেন ম্যাকম্যাহান, দ্য মিজ, সেথ রলিন্স ও ব্রন স্ট্রোমানের মতো একাধিক তারকা ম্যাচ খেলেছেন ।

তবেএবার রেসলম্যানিয়া আয়োজন করা হচ্ছে ট্যাম্পা, ফ্লোরিডার রেমন্ড জেমস স্টেডিয়ামে।এই প্রথম ডব্লুডব্লুই দর্শকের উপস্থিতিতে কোনো ইভেন্টের আয়োজন করছে করোনার প্রাদুর্ভাবের পর। দর্শকসংখ্যা ছিল ২৫ হাজার ৬৭৫ জন্য প্রথম দিনে।তবে বৃষ্টির কারণে আজকের ইভেন্ট শুরু হতে দেরি হয় কিছুক্ষণ। দিনের আয়োজন পরে ববি ল্যাশলি বনাম ড্রু ম্যাকিন্টায়ারের ম্যাচ দিয়ে শুরু হয়।
তবে ডব্লুডব্লুই চ্যাম্পিয়নশিপের জন্য হওয়া এই ম্যাচে সাবেক চ্যাম্পিয়ন ম্যাকিন্টায়ারকে ‘হার্ট লক’–এর সাহায্যে ‘টেকনিক্যাল সাবমিশন’–এর মাধ্যমে হারিয়ে দেন বর্তমান চ্যাম্পিয়ন ল্যাশলি।পরাজয় অনেকের কাছেই আশ্চর্য হয়ে এসেছে ম্যাচে ম্যাকিন্টায়ারের ।

জয়লাভ করেন ন্যাটালিয়া ও ট্যামিনা নারীদের ‘ট্যাগ টিম টার্মওয়েল’ ম্যাচে । তবে আগামীকাল নারীদের ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপের জন্য এই দুজন লড়বেন বর্তমান চ্যাম্পিয়ন নায়া জ্যাক্স ও শেইনা বেজলারের বিপক্ষে ম্যাচে খেলবে । তবে এই রেসলম্যানিয়ায় নিজের ক্যারিয়ারের প্রথম ম্যাচে সাবেক ডব্লুডব্লুই আর ইউনিভার্সাল চ্যাম্পিয়ন সেথ রলিন্সকে হারিয়ে দেন সেজারো।

বর্তমান চ্যাম্পিয়ন ‘দ্য নিউ ডে (কোফি কিংস্টন ও জাভিয়ের উডস)’–কে হারিয়ে দেন এজে স্টাইলস ও ওমোসছেলেদের ‘র ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ’–এর প্রতিযোগিতায়। শেষমেশ ২০১৫ সালে ডব্লুডব্লুইতে আসা স্টাইলস মাত্র ছয় বছরের ডব্লুডব্লুই ক্যারিয়ারেই হয়ে গেছেন ‘গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন’ সারা জীবন ডব্লুডব্লুই ছাড়া অন্যান্য প্রতিষ্ঠানের হয়ে খেলে তিনি । তবে ডব্লুডব্লুইতে সব পর্যায়ের তার টাইটেল বেল্ট অন্তত একবার করে জেতা হয়ে গেছে ।

ব্রন স্ট্রোমান হারিয়েছেন ‘স্টিল কেইজ’ ম্যাচে শেইন ম্যাকমাহনকে ।তারকা ব্যাড বানির ম্যাচ দিনের অন্যতম আকর্ষণ ছিল লাতিন র‍্যাপ । পুয়ের্তো রিকোর এই শিল্পী জীবনের প্রথম রেসলিং ম্যাচ খেলতে নেমেছিলেন। প্রিস্টের সঙ্গে জুটি বেঁধে দুই সাবেক চ্যাম্পিয়ন দ্য মিজ ও জন মরিসনের বিপক্ষে দলগত লড়াইয়ে জিতেছেন আরেক লাতিন রেসলার ড্যামিয়েন ।
এ বছরের নারীদের রয়্যাল রাম্বলজয়ী নতুন রেসলার বিয়াঙ্কা বেলেয়ার । তবে দিনের শুরুতে‘মেইন ইভেন্ট’, অর্থাৎ চূড়ান্ত ও সবচেয়ে বড় ম্যাচে নারীদের ‘স্ম্যাকডাউন উইমেন্স চ্যাম্পিয়নশিপ’-এর জন্য বর্তমান চ্যাম্পিয়ন সাশা ব্যাঙ্কসকে হারিয়ে দেন তিনি । নারীদের দিয়ে মেইন ইভেন্টের আয়োজন করল রেসলম্যানিয়া এই নিয়ে দ্বিতীয়বারের মতো। ইতিহাসের প্রথম নারী মেইন ইভেন্টে রেসলম্যানিয়া ৩৫ এ রন্ডা রাউজি, বেকি লিঞ্চ ও শার্লট ফ্লেয়ার লড়েছিলেন। তবে এবার অবশ্য তিনজনের একজনও খেলছেন না বিভিন্ন কারণে।গোটা ক্যারিয়ারে ছয়বার খেলে ছয় ম্যাচেই হারলেন সাশা ব্যাঙ্কস এই নিয়ে রেসলম্যানিয়ায় ।

আগামীকাল ভোর পাঁচটায় দ্বিতীয় দিনের ইভেন্ট হবে। এই ইউনিভার্সাল চ্যাম্পিয়নশিপের জন্য মুখোমুখি হবেন এজ, রোমান রেইন্স ও ড্যানিয়েল ব্রায়ান। তাছাড়াও বিভিন্ন ম্যাচে খেলবেন র‍্যান্ডি অরটন, শেমাস, রিডল, ফিন্ড, আসুকা, রিয়া রিপলি, বিগ ইর মতো একাধিক রেসলার।

গত ৩০ বছরে এঁদের অন্তত একজন কোনো রেসলম্যানিয়ায় খেলেননি, এমনটা দেখা যায়নি আন্ডারটেকার, রক, অস্টিন, কেইন, ট্রিপল এইচ, জন সিনা, ব্রক লেসনার, গোল্ডবার্গ । আবার ও সেটারও সাক্ষী হয়ে গেলেন রেসলিংভক্তরা!

Leave a Comment