লুৎফুর রেজাকে জাতীয় পার্টি থেকে বহিষ্কার

দলের অনুমতি ছাড়া কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে উপনির্বাচন থেকে সরে যাওয়ায় জাতীয় পার্টি থেকে বহিষ্কার করা হয়েছে লুৎফুর রেজাকে। তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ছিলেন।

শুক্রবার জাপার চেয়ারম্যান জি এম কাদের গঠনতন্ত্রের ২০/১(১)ক ধারা মোতাবেক লুৎফুর রেজাকে দলের প্রাথমিক সদস্যসহ সব পদ-পদবি থেকে বহিষ্কার করেন। একই সঙ্গে কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়। দলীয় বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই সিদ্ধান্ত ইতিমধ্যেই কার্যকর হয়েছে।

লুত্ফুর রেজা বৃহস্পতিবার বিকেলে রিটার্নিং কর্মকর্তা মো. দুলাল তালুকদারের সামনে উপস্থিত হয়ে নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এরপর থেকে তিনি মুঠোফোন বন্ধ করে রাখেন।

প্রসঙ্গত, দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করার সময় লুত্ফুর রেজা জাপার চেয়ারম্যান জি এম কাদেরকে কথা দিয়েছিলেন নির্বাচন থেকে সরবেন না। ওই শর্তে তাঁকে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

এ বিষয়ে জি এম কাদের আজ শুক্রবার বলেন, ‘মনোনয়ন দেওয়ার সময় বলেছিলাম, অনুমতি ছাড়া কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবে না। এর বরখেলাপ করায় আমরা সাংগঠনিক ব্যবস্থা নিয়েছি।’

Leave a Comment