‘লকডাউন’ বাড়ানোর সিদ্ধান্ত

মহামারী করোনার ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার বিদ্যমান নিষেধাজ্ঞা বা ‘লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এটি ২৯ শে এপ্রিল থেকে পরবর্তী এক সপ্তাহের জন্য কার্যকর হবে।

সোমবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, কোভিড -১৯ এর বিস্তার রোধে চলমান কারফিউ বা ‘লকডাউন’ আরও এক সপ্তাহের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি হতে পারে।

তিনি আরও যোগ করেন যে বিশ্বব্যাপী পরিস্থিতি এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শের পরিপ্রেক্ষিতে কোভিড -১৯ এ চলমান নিষেধাজ্ঞাকে আরও এক সপ্তাহের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময় শপিং মলগুলি সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত খোলা থাকবে।

মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রকের কর্মকর্তারা বলেছেন, করোনার সংক্রমণজনিত মৃত্যুর হার বৃদ্ধির কারণে ২ মে এপ্রিল থেকে ২৯ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এই নিষেধাজ্ঞা নতুন করে করা হবে।

করোনার সংক্রমণের কারণে ১৪ ই এপ্রিল তীব্র তালাবন্ধ শুরু হওয়ার পরে অফিস-আদালত, পাবলিক ট্রান্সপোর্ট এবং দোকান এবং শপিংমলগুলি বন্ধ করে দেওয়া হয়েছিল। পরে মন্ত্রিপরিষদ বিভাগ ২৫ এপ্রিল থেকে দোকান এবং শপিংমল খোলার সিদ্ধান্ত নিয়েছে।

Leave a Comment