রোজা ভাঙলে আইফোন ১২ ‘প্রাংক’, বিশ্বজুড়ে ভিডিও ভাইরাল

রোজা ভাঙলে আইফোন ১২ ‘প্রাংক’, বিশ্বজুড়ে ভিডিও ভাইরাল

রহমত ও বরকতের রমজান মুসলমানদের জন্য স্বর্গীয় পবিত্রতা আনে। বছরের এই সময়ে, মুসলমানরা রোজা রাখে এবং সব ধরণের খাবার এবং পানীয় থেকে বিরত থাকে।

তারা এমন কোনও কাজে নিযুক্ত হয় না যা উপবাসকে সহজ করে তুলবে। তবে আপনি কি কিছু বড় পার্থিব লোভ বা পুরষ্কারের বিনিময়ে কোন মুসলমানের রোজা ভঙ্গ করবেন?

পর্যাপ্ত যৌক্তিক কারণ ব্যতীত রোজা ভাঙার কোনও বিধান নেই। তবে যদি কেউ এটি ভঙ্গ করে তবে তার এক রোজার পরিবর্তে পুরো মাস রোজা রাখা উচিত। বা প্রায়শ্চিত্ত দিতে হবে। মুসলমানদের এমন ক্রিয়াকলাপ থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে যা রোযা দুর্বল করতে পারে।

একটি ভিডিও চ্যালেঞ্জে দেখা গেছে, একজন ইউটিউবার একজন রোজাদারকে থামিয়েছে। তিনি যখন জল খেয়ে রোজা ভেঙেছিলেন, তখন তিনি উপহার হিসাবে আইফোন 12 প্রো ম্যাক্স দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তখন রোজা ব্যক্তি সরাসরি তাঁর প্রস্তাব প্রত্যাখ্যান করেন। তিনি বলেছিলেন যে রোজা ভাঙ্গা হারাম।

কোনও মুসলমানের এ জাতীয় অনুরোধ করা উচিত নয়। তারপরে একজন আরবি-স্পিকার এসেছিলেন এবং তাকে একই প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে তিনি আইফোনের বিনিময়ে রোজা ভাঙতে রাজি হন। কিন্তু তারপরে যিনি প্রথম প্রস্তাব পেয়েছিলেন সে তার কাছ থেকে বোতল ছিনিয়ে নিয়ে মাটিতে জল ঢেলেছিল।

তারপরে আরভি-স্পিকার তাকে মাটি থেকে জল চাটতেও রাজি হয়েছিল, যদি তাকে আইফোন দেওয়া হয়। শেষ পর্যন্ত তিনি তার পাশের ব্যক্তির বাধা অতিক্রম করতে পারেন নি। পরে, উপবাসের কারণে এই ব্যক্তিকে আইফোনটি নমনীয়তার জন্য উপহার হিসাবে দেওয়া হয়েছিল।

আসলে এটি ছিল একটি প্রেনক ভিডিও। আরবী বক্তাও এর অংশ ছিল। ভিডিওটি পরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

হোয়াটসঅ্যাপের ক্ষতিকারক সোল ভিডিওটি 15.6 মিলিয়ন বার দেখা হয়েছে। এটি অন্য ভিডিও চ্যানেলে 12 মিলিয়নেরও বেশি বার দেখা হয়েছে। ভিডিওটি ঝড় তুলে সোশ্যাল মিডিয়া ফেসবুককেও নিয়েছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *