রেকর্ড ২১২ মৃত্যু: প্রাণহানি ১৬ হাজার, শনাক্ত ১০ লাখ ছাড়াল

করোনা শনাক্তের ৬০ শতাংশই ঢাকা বিভাগেকরোনা শনাক্তের ৬০ শতাংশই ঢাকা বিভাগে

শনাক্ত বা মৃত্যু, করোনায় প্রতিদিন রেকর্ড হচ্ছে দেশে। গত ২৪ ঘণ্টায় একদিনে সর্বোচ্চ ২১২ জনের মৃত্যুর তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে দেশে মোট ১৬ হাজার চারজনের প্রাণহানি হলো করোনায়। এর আগে একদিনে সর্বোচ্চ ২০১ জনের মৃত্যুর তথ্য জানা গিয়েছিল।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১৩২৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা ১০ লাখ ৫৪৩।

গত ২৪ ঘণ্টায় মোট ৩৬ হাজার ৫৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৩০ দশমিক ৯৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৬২ হাজার ৩৮৪ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৮ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৭৯ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। ঢাকা বিভাগে মৃত্যু হয়েছে ৫৩ জনের। চট্টগ্রামে মারা গেছেন ২৬ জন এবং রাজশাহীতে ২৩ জন। বাকিরা অন্যান্য বিভাগের।

বৃহস্পতিবার ১১ হাজার ৬৫১ জনের শরীরে সংক্রমণ শনাক্তের তথ্য জানানো হয়। ওই সময় মৃত্যু হয়েছিল ১৯৯ জনের।

সংক্রমণ বাড়তে থাকায় ২৮ জুন থেকে সারা দেশে সব গণপরিবহন ও মার্কেট-শপিং মল বন্ধ করা হয়েছে। ১ জুলাই থেকে শুরু হয়েছে সর্বাত্মক লকডাউন, বন্ধ রয়েছে সব সরকারি-বেসরকারি অফিস। সর্বাত্মক লকডাউন ১৪ জুলাই পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *