রাষ্ট্রপতির কাছে নির্বাচন কমিশন আইন প্রণয়নের দাবি জাতীয় পার্টির

রাষ্ট্রপতির কাছে নির্বাচন কমিশন আইন প্রণয়নের দাবি জাতীয় পার্টির

নির্বাচন কমিশন গঠনের আগে এ–সংক্রান্ত আইন প্রণয়নের বিষয়ে রাষ্ট্রপতির কাছে প্রস্তাব দিয়েছে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। আজ সোমবার বিকেল চারটার দিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে বঙ্গভবনে নির্বাচন কমিশন গঠন নিয়ে সংলাপে অংশ নেন দলটির নেতারা। সন্ধ্যা ছয়টার দিকে সংলাপ থেকে বের হয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এ তথ্য জানিয়েছেন।


জি এম কাদের সাংবাদিকদের বলেন, সংবিধানে নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের কথা বলা হয়েছে। কিন্তু আজও সে আইন প্রণয়ন করা হয়নি। এ জন্য কমিশন গঠনের আগে আইন প্রণয়নের প্রস্তাব জানিয়েছে জাতীয় পার্টি। তিনি আরও বলেন, আইন প্রণয়নের ক্ষেত্রে সংসদে তাঁরা সর্বাত্মক সহযোগিতা করতে রাজি আছেন।রাষ্ট্রপতির কাছে আরও দুটি প্রস্তাব করা হয়েছে বলে জানান জাতীয় পার্টির চেয়ারম্যান। সেগুলো হলো সংসদে আইন প্রণয়ন করা না গেলে রাষ্ট্রপতির অধ্যাদেশের মাধ্যমে যেন আইনটি করা হয়। একান্ত যদি আইন প্রণয়ন না হয়, তাহলে সার্চ কমিটি গঠনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা যেতে পারে। এ ক্ষেত্রে সুষ্ঠু নির্বাচন পরিচালনায় যোগ্য চার–পাঁচজনের নাম প্রস্তাব করা হয়েছে।


রাষ্ট্রপতি কী বলছেন, সে বিষয়ে জানতে চাইলে জি এম কাদের বলেন, রাষ্ট্রপতি তাঁদের প্রস্তাব শুনে বিবেচনার আশ্বাস দিয়েছেন।
সাক্ষাৎকালে জি এম কাদেরের সঙ্গে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক, দলের নেতা আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, মসিউর রহমান ও সৈয়দ আবু হোসেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *