রাবির সাবেক উপাচার্য সোবহানের ব্যাংক হিসাব তলব

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য (আরইউ) অধ্যাপক এম আবদুস সোবহান এবং তাঁর স্ত্রী, ছেলে ও কন্যাসহ পাঁচজনকে তলব করা হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সেল সম্প্রতি বিভিন্ন বাণিজ্যিক ব্যাংককে তাদের অ্যাকাউন্টে তথ্য চেয়ে চিঠি দিয়েছে।

অন্যদের মধ্যে যাদের তলব করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন সাবেক আরইউর উপাচার্য এম আব্দুস সোবহানের স্ত্রী মনোয়ারা সোবহান, ছেলে মুশফিকুর সোবহান, মেয়ে সঞ্জনা সোবহান এবং জামাই এটিএম শাহেদ পারভেজ।

চিঠিতে আরইউর প্রাক্তন উপাচার্যসহ পরিবারের সকল সদস্যকে ব্যাংকের আমানত, যে কোনও স্থায়ী, চলতি ও loanণ অ্যাকাউন্ট, বৈদেশিক মুদ্রার অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ড, সঞ্চয়পত্র বা অন্য যে কোনও ধরনের সঞ্চয় ৩০ জুনের মধ্যে পাঠাতে বলা হয়েছে, হয় স্বতন্ত্রভাবে বা যৌথভাবে বা তাদের মালিকানাধীন ব্যবসায়ের নামে। সম্পন্ন. চিঠিতে উল্লেখ করা হয়েছে যে আয়কর অধ্যাদেশ, 1984 এর ধারা 113 (ক) এর অধীন প্রদত্ত ক্ষমতা দিয়ে এই তথ্য চাওয়া হয়েছে।

আরইউর প্রাক্তন উপাচার্যের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়টি ব্যক্তিগত সম্পত্তি হিসাবে ব্যবহার করার অভিযোগ উঠেছে। সর্বশেষে, উপাচার্য হিসাবে তাঁর আমলের শেষ কার্যদিবসে এক সাথে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদে ১৪১ জনকে নিয়োগ দিয়ে তিনি আলোচিত ছিলেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ঘটনাটি তদন্ত করছে।

Leave a Comment