রাবির ভর্তি পরীক্ষা পিছিয়ে অক্টোবরে

রাবির ভর্তি পরীক্ষা পিছিয়ে অক্টোবরে

এবার আবারও পেছাল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দুই ধাপ পেছানোর পর । রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করেছে । ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৪ অক্টোবর অনুষ্ঠিত হবে ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সম্মেলনকক্ষে রুটিন দায়িত্বে নিযুক্ত উপাচার্য ও উপ-উপাচার্য মো. সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি উপকমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে বিজ্ঞাপন আজ মঙ্গলবার । তবে সিদ্ধান্ত অনুযায়ী ৪ অক্টোবর, সোমবার সি ইউনিট; ৫ অক্টোবর, মঙ্গলবার এ ইউনিট ও ৬ অক্টোবর, বুধবার বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে । তবে প্রতিদিন ৩ শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা; দুপুর ১২টা থেকে বেলা ১টা এবং বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরীক্ষা গ্রহণ করা হবে।

রাবির মানবণ্টন যেভাবে
তবে সভায় ভর্তি পরীক্ষার আগের মানবণ্টন পদ্ধতি বহাল রাখা হয়েছে । তার ফলে পূর্বের মানবণ্টন অনুযায়ী এমসিকিউ প্রশ্নের আলোকে তিন ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে । তবে মোট ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে । আর পরীক্ষায় ৮০টি প্রশ্ন থাকবে । তবে প্রতিটি প্রশ্নের মান ১.২৫ । আর ৫টি ভুল উত্তরের জন্য ১ নম্বর কাটা যাবে। তবে এক ঘণ্টার এই পরীক্ষার পাস নম্বর ৪০ । তবে প্রতিদিন ৩ শিফটে ১৫ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন । তবে এবার তিন ইউনিটে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৩৫ হাজার।

আর বিদেশি শিক্ষার্থীদের ভর্তির আবেদনের শেষ তারিখ ৩০ নভেম্বর নির্ধারিত হয়েছে । তবে ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd -এর admission মেনু থেকেও জানা যাবে ।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *